• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাল ঠাকরের প্রতাপে থাকা মহারাষ্ট্রে সন্ন্যাসী হত্যা! কোন 'সত্যি' জানাল শিবসেনার 'সামনা'

মহরাষ্ট্র এই মুহূর্তে বিধ্বস্ত। গোটা রাজ্যে ৫ হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত। নতুন করে গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে সেরাজ্যে। এমন অবস্থায় কয়েকদিন আগেই মহারাষ্ট্রে রাতের অন্ধকারে দুই সন্ন্যাসীকে হত্যার ঘটনা সাম্প্রদায়িক রঙ নিয়েছিল। একাধিক দক্ষিণপন্থী সংগঠনের প্রশ্ন ছিল , যে মহারাষ্ট্রে এককালে শিবসেনা সুপ্রিমো বাল ঠাকরের প্রতাপ চলত, সেখানে কী করে শিবসেনার শাসনকালে সন্ন্যাসীদের হত্যা হয়? যার জবাব আজ দিয়েছে শিবসেনা।

 কাদের গ্রেফতার করা হয়েছে?

কাদের গ্রেফতার করা হয়েছে?

মহারাষ্ট্রের তরফে এদিন সাফ জানানো হয়েছে, যে পলঘরের ঘটনায় যে ১০১ জনকে গ্রেফতার করা হয়েছে, তাঁদের মধ্যে কেউই সংখ্যালঘু সম্প্রদায় বা ইসলাম ধর্মাবলম্বী নেই। ফলে ঘটনাটি কোনও মতেই সাম্প্রদায়িক সম্প্রীতি ভঙ্গের ঘটনা নয়। এই ১০১ জনের নাম এদিন প্রকাশ্যে এনেছে মহারাষ্ট্র সরকার।

 'সামনা'র জবাব

'সামনা'র জবাব

পলঘরের ওই গ্রামে সেই রাতে কোনও সাম্প্রদায়িক হিংসা হয়নি বলে সাফ জানিয়েছে শিবসেনার 'সামনা'। তাদের দাবি, এটি লকডাউনের মধ্যে বিধি ভঙ্গের ঘটনা ছিল। সাধুদের নিয়ে পরিস্থিতি উত্তপ্ত হয় অন্য কারণে, যা কোনও মতেই সাম্প্রদায়িক সম্প্রীতি ভঙ্গের ঘটনা নয়।

সেই রাতে কী ঘটেছিল?

সেই রাতে কী ঘটেছিল?

এদিন শিবসেনার দলীয় পত্রিকা 'সামনা'র সম্পাদকীয়তে পলঘরের ঘটনা প্রকাশ্যে আসে। সেখানে বলা হয়েছে, 'অনেকেই হিন্দু হৃদয় সম্র্রাট বাল ঠাকরের রাজ্যে সন্ন্যাসীদের হত্যা হয় কীভাবে? কিন্তু এই ঘটনা আসলে একেবারি অন্যরকম।'

পলঘর প্রসঙ্গ ও বাল ঠাকরে

পলঘর প্রসঙ্গ ও বাল ঠাকরে

১৯৯৫ সালে পলঘরে নির্বাচনে দলীয় সদস্যের জন্য শিবসেনার এক সভায় গিয়েছিলেন বাল ঠাকরে। সেখানে তিনি সেই সময় হিন্দু জনজাতিকে নিয়ে যে বার্তা দেন, তা তুলে ধরে সোশ্যাল মিডিয়ায় পলঘরের বর্তমান ঘটনা নিয়ে ব্যাপক সমালোচনা উঠে আসে শিবসেনাকে নিয়ে। আর তারপরই এদিন দলের পত্রিকা আজ এই 'জবাব' দিল।

কী ঘটেছিল সেই রাতে?

কী ঘটেছিল সেই রাতে?

'সামনা'র বার্তায় উঠে এসেছে পলঘরের ঘটনাও। যার তীব্র নিন্দা করেছে শিবসেনা। শাসকদলের পত্রিকার দাবি, মহারাষ্ট্রে আটকে থাকা ওই সাধুরা সীমান্ত পার করে গুজরাতে চলে যেতে চাইছিলেন। আর তার জন্যই পরিস্থিতি রীতিমতো সংকটজনক হয়ে পড়ে। যা মর্মান্তিক পরিণতি পায়।

ভারতের বাণিজ্যনগরী মুম্বইতে জরুরি অবস্থার মতো পরিস্থিতি! শাসকদল শিবসেনা কোন বার্তা দিল

English summary
Palghar Mob lynching incident, Shivsena reveals facts of the incident
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X