• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উরি সেক্টর দিয়ে জঙ্গিরা ভারতে ঢুকতেই সেনাবাহিনীর গুলি! রইল রোমহর্ষক মুহূর্তের ভিডিও

  • |
Google Oneindia Bengali News

বড়সড় সাফল্য ভারতীয় সেনার। ভারতের মাটিতে জঙ্গি পাঠানোর ছক ভেস্তে দিল সেনাবাহিনী। সম্প্রতি সেনার তরফে একটি ভিডিও সামনে আনা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, জম্মু-কাশ্মীরের উরি সেক্টরে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে জঙ্গিরা পাক মাটি থেকে ভারতে ঢুকছে।

সেনা আধিকারিকরকা জানাচ্ছেন, ২৫ আগস্ট বৃহস্পতিবার উরি সেক্টরের কমলকোট এলাকায় মাদিয়ান নানক পোস্টের কাছে তিন পাকিস্তানি জঙ্গি ভারতে ঢোকার চেষ্টা করে। সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্য পাওয়ার পরেই তাদের খতম করা হয় বলে সেনা সূত্রে খবর।

বড় সাফল্য সেনাবাহিনীর

বড় সাফল্য সেনাবাহিনীর

সেনা তথ্য অনুসারে, পাকিস্তানি ছক ভেস্তে দিয়েছে সেনা জওয়ানরা। শুধু তাই নয়, সীমান্ত পের হতেই পাকিস্তানি জঙ্গিদের খতম করেছে সেনাবাহিনীও। সেনার তরফে এক বার্তায় জানা যাচ্ছে, জঙ্গিরা অনুপ্রবেশের জন্য গাছের পাতা এবং বৃষ্টির সুযোগ নিয়েছিল। কিন্তু ভারতীয় র‍্যাডারে ধরা পড়ে যায় তাঁরা। যদিও সেনার তরফে ২৫ আগস্ট সকালের দিকে নিয়ন্ত্রণরেখায় ভারতীয় অংশের সামনের এলাকায় জঙ্গিদের সেনাবাহিনী সতর্ক করে। কিন্তু তাতে গুরুত্ব দেয়নি বলেই অভিযোগ। আর এরপরেই গোলাগুলি শুরু হয় বলে খবর। আর তাতেই তিন জঙ্গি খতম হয় বলে জানা যাচ্ছে।

উদ্ধার হয়েছে তিন জঙ্গির মৃতদেহ

উদ্ধার হয়েছে তিন জঙ্গির মৃতদেহ

ঘটনার পরেই ওই এলাকায় সেনাবাহিনীর তরফে তল্লাশি অভিযান শুরু হয়। আর কোনও জঙ্গি লুকিয়ে আছে কিনা তা নিশ্চিত করা হয়। আর সেই তল্লাশিতেই তিন জঙ্গির মৃতদেহ সেনা উদ্ধার করে বলেই খবর। জঙ্গিদের কাছ থেকে দুটি রাইফেল, একটি চিনা M-16 রাইফেল উদ্ধার হয়েছে বলে খবর। এছাড়াও আরও সামরিক অস্ত্র ভারতের কাছ থেকে উদ্ধার হয়েছে বলেই খবর। সেনাবাহিনীর এক আধিকারিক জানিয়েছেন, জম্মু ও কাশ্মীরে পাকিস্তান মদদপুষ্ট সন্ত্রাসবাদের বিরুদ্ধে সেনাবাহিনী সব সময় হাই অ্যালার্টে থাকে। তবে এক্ষেত্রে ইলেকট্রনিক নজরদারি সিস্টেম অনেকটাই সাহায্য করে বলে দাবি সেনাবাহিনীর।

কার্যকলাপ হঠাত করে বেড়ে গিয়েছে

কার্যকলাপ হঠাত করে বেড়ে গিয়েছে

জম্মু-কাশ্মীরে গত কয়েকমাসে জঙ্গি কার্যকলাপ হঠাত করে বেড়ে গিয়েছে। বলে রাখা প্রয়োজন, গত ২১ অগাস্ট রাজৌরির ঝাংগাদ সেক্টরে ভারতীয় সীমান্তে অনুপ্রবেশ করার সময় তাবরিক হুসেন নামে এক জঙ্গি ভারতীয় সেনাবাহিনীর হাতে ধরা পড়ে। তাঁকে জেরা করে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য পান তদন্তকারীরা। শুধু সেই নয়, আরও বেশ কয়েকজন জঙ্গি ভারতে ঢোকার চেষ্টা চালাচ্ছে বলে জেরায় জানায় সে। আর এরপর থেকেই সীমান্তে কার্যত হাই অ্যালার্টে রাখা হয়েছে। এমনকি জম্মু কাশ্মীর পুলিশকেও অ্যালার্টে রাখা হয়েছে বলে খবর।

প্রকাশ্যে পাকিস্তানের ছক

প্রকাশ্যে পাকিস্তানের ছক

পাকিস্তানের মাটিতে জঙ্গি কার্যকলাপ চলে। আর তা ভারতের বিরুদ্ধে মদত দেওয়া হয়। এমন অভিযোগ একাধিকবার করেছে ভারত। সেই অভিযোগে ফের একবার প্রমাণিত হল। সেনাবাহিনীর তরফে প্রকাশ করা ভিডিওতে স্পষ্ট, জঙ্গিরা পাকিস্তানের সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকছে।

Post Office: মাত্র ২৯৯ টাকায় ১০ লাখ টাকার বীমা কভার! কীভাবে পাবেন এই সুবিধা Post Office: মাত্র ২৯৯ টাকায় ১০ লাখ টাকার বীমা কভার! কীভাবে পাবেন এই সুবিধা

English summary
Pakistani terrorists tried to enter Kashmir, reveals a Chilling video
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X