• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীর ছাড়িয়ে রাজস্থান সীমান্তেও ISI, পুলিশের জালে ধরা পড়ল পাক গুপ্তচর

রাজস্থানের বার্মের থেকে গ্রেফতার করা হল এক পাকিস্তানি গুপ্তচরকে। ভারতের সেনাবাহিনী সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য সে পাকিস্তানে পাঠাচ্ছিল। তাকে গ্রেফতার করে রাজস্থান পুলিশের সন্ত্রাসবিরোধী স্কোয়াড ও সিআইডি-সিবি। ধৃত ব্যক্তি সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই ভারতীয় সেনাবাহিনী সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য শত্রু বাহিনীর কাছে পাঠাচ্ছিল।

আইএসআই-র হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগ

আইএসআই-র হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগ

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-র গুপ্তচরবৃত্তির অভিযোগে গোয়েন্দা সংস্থা প্রথমে তাকে আটক করে। সে সীমান্ত অঞ্চলে শ্রমিকের কাজ করছিল। অভিযোগ, ওই ব্যক্তি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সীমান্ত পেরিয়ে সেনাবাহিনী সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য পাঠাচ্ছিল।

সেনাবাহিনী সম্পর্কিত বেশ কিছু তথ্য পাচার

সেনাবাহিনী সম্পর্কিত বেশ কিছু তথ্য পাচার

গোয়েন্দা ও সুরক্ষা সংস্থাগুলি তাকে বার্মের জেলার বিজরাল থানা থেকে হেপাজতে নেয়। পরে তাকে জয়পুর নিয়ে যাওয়া হয়। পুলিশ ওই সন্দেহভাজনের সোশাল মিডিয়া অ্যাকাউন্ট পরীক্ষায় ভারতীয় সেনাবাহিনী সম্পর্কিত বেশ কিছু তথ্য পায়। যা সে পাকিস্তানের গোয়েন্দা সংস্থাকে পাঠাচ্ছিল।

এর আগে জয়সলমেরে এক চরকে গ্রেফতার করা হয়েছিল

এর আগে জয়সলমেরে এক চরকে গ্রেফতার করা হয়েছিল

এর আগে রাজস্থানের জয়সলমের জেলার আন্তর্জাতিক সীমান্তের কাছ থেকে পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে ৩৬ বছরের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছিল। ওই ব্যক্তি সাম এলাকার বাসিন্দা নবাব খান। প্রাথমিক তদন্তে জানা যায়, সে গুপ্তচরবৃত্তির কাজে জড়িত এবং একটি জিপ চালকের কাজ করছিল।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে 'কোডেড' তথ্য

হোয়াটসঅ্যাপের মাধ্যমে 'কোডেড' তথ্য

এই ঘটনার প্রেক্ষিতে অতিরিক্ত ডিরেক্টর জেনেরাল (গোয়েন্দা) উমেশ মিশ্র বলেছিলেন, টাকার বিনিময়ে নবাব খান পাকিস্তানে হোয়াটসঅ্যাপের মাধ্যমে 'কোডেড' তথ্য শেয়ার করত। সম্প্রতি সোশ্যাল মিডিয়া গুপ্তচরদের সবচেয়ে বড় অস্ত্র হয়ে উঠেছে। যার মাধ্যমে ভারতীয় সেনাবাহিনী সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য শত্রু বাহিনীর কাছে পাঠানো হচ্ছে।

পুজোর মাঝেই সুখবর, করোনা টীকা আসছে শীঘ্রই! দিনক্ষণ জানিয়ে দিল ভারত বায়োটেক

English summary
Pakistani spy supplying Information about Indian Army to ISI nabbed by police in Rajasthan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X