• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাঞ্জাবের সীমান্তে পাকিস্তানি ড্রোনকে নিশানায় রেখে গুলি! অস্ত্র উদ্ধার ঘিরে হাড়হিম করা তথ্য

দিল্লি সীমান্ত উত্তপ্ত কৃষক আন্দোলন ঘিরে। মূলত হরিয়ানা ও পাঞ্জাবের কৃষকদের এই আন্দোলনে বিদেশের বুকে বহু জায়গা থেকেই সমর্থন এসেছে। ভিন দেশের অনেক জায়গাতেই দেখা গিয়েছে কৃষকদের আন্দোলনে মোদী সরকারের বিরোধিতা করে খালিস্তানি পোস্টারও। এমন এক পরিস্থিতিতে পাঞ্জাব সীমান্তে দেখা গেল পাকিস্তানি ড্রোন।

 পাকিস্তানি ড্রোন পাঞ্জাব সীমান্তে

পাকিস্তানি ড্রোন পাঞ্জাব সীমান্তে

এদিন পাকিস্তান পাঞ্জাব সীমান্তে গুরুদাসপুরের আকাশে পাকিস্তানি ড্রোন দেখতেই তাকে তাক করে গুলি চালায় ভারত। জানা গিয়েছে এরপরই নিরাপত্তা বাহিনী ১১ টি গ্রেনেড উদ্ধার করেছে । আর তার হাত ধরেই ফের একবার খালিস্তানি আন্দোলনে উস্কানিকে পাকিস্তানের হাত থাকতে পারে কি না , তা নিয়ে জল্পনা তুঙ্গে।

 পাকিস্তানি ড্রোন ও হাড়হিম করা তথ্য

পাকিস্তানি ড্রোন ও হাড়হিম করা তথ্য

যে ১১ টি গ্রেনেড ওই এলাকা থেকে নিরাপত্তা বাহিনী উদ্ধর করেছে, তা দেখে অনেকেই সন্দেহ করছেন যে ওই গ্রেনেড পাকিস্তানের রাওয়ালপিন্ডির কোনও কারখানায় তৈরি হয়েছে বলে। আরজেস টাইপ এইচ জি ৮৪ সিরিজের গ্রেনেড ঘিরে ফের একবার পাকিস্তানের 'প্রক্সি ওয়ার' ঘিরে জল্পনা দানা বাঁধছে।

 ১৫ মাস ধরে ড্রোনে অস্ত্র সরবরাহ

১৫ মাস ধরে ড্রোনে অস্ত্র সরবরাহ

সীমান্তপার দিয়ে জঙ্গি অনুপ্রবেশ সমস্যাজনক হয়ে উঠছে পাকিস্তানের পক্ষে। তাই জঙ্গি কাশ্মীরের বুকে পাঠাতে না পারলেও, তারা অস্ত্র সরবরাহের ক্ষেত্রে ড্রোন ব্যবহার করছে। এই নিয়ে অষ্টমবার এমন ঘটনা পাকিস্তানি সীমান্তে ঘটল। এর আগে গত ১৫ মাস ধরে পাকিস্তান ভারতের বুকে নাশকতা ছড়াবার জন্য এমনভাবে ফেলেছে ড্রোনগুলি।

গোয়েন্দাদের সতর্কতা

গোয়েন্দাদের সতর্কতা

এর আগেই গোয়েন্দারা সতর্ক করেছিলেন যে, পাকিস্তানি সীমান্ত বরাবর সেদেশের তরফে ভারতে অস্ত্র সরবরাহের কাজ চলছে। আগামী দিনেও এই অস্ত্র সরবরাহ হতে পারে। তারপরেই এই ঘটনা।

অদূর ভবিষ্যতে আরও ভয়াবহ ঘূর্ণিঝড়ের সম্মুখীন হতে চলেছে ভারত, বলছেন বিশেষজ্ঞরা

English summary
Pakistani drone seen near Punjab Border, 11 pak grened seized
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X