• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতীয় আকাশসীমায় পাকিস্তানি যুদ্ধবিমান! কাশ্মীর সীমান্তে চরমে উত্তেজনা

হঠাৎই অ্যালার্ম বেজে উঠল পুঞ্চের নিয়ন্ত্রণরেখায়। কী হয়েছে বোঝে ওঠার আগেই দেখা যায় সীমান্তের খুব কাছ দিয়ে উড়ে চলে গেল একটি যুদ্ধবিমান। খুব সম্ভবত পাকিস্তানি যুদ্ধ বিমান। আর এতেই হাই অ্যালার্ট পরিস্থিতি কাশ্মীরের সীমান্ত জুড়ে। এদিন এলওসিতে পাকিস্তানি যুদ্ধবিমান ঘিরে সেনাও সীমান্তে কড়া নজরদারি শুরু করেছে।

সীমান্তে পাক বিমান

সীমান্তে পাক বিমান

সূত্র মারফত জানা গিয়েছে, এদিন সকালে হঠাৎই ধোঁয়ার একটি রেখা দেখা যায় আকাশে। পুঞ্চের শাহপুর থেকে শুরু হয়ে সেই রেখা সৌজিয়ান পর্যন্ত দেখা যায়। সন্দেহ করা হচ্ছে এলওসির খুব কাছেই এই যুদ্ধবিমানটি প্রায় তিন থেকে পাঁচ কিলোমিটার গিয়েছে। এরপরই ভারতীয় আকাশ সীমা লঙ্ঘন নিয়ে বায়ুসেনার কাছে জানতে চায় সেনা।

বায়ুসেনার তরফে কী জানানো হয়?

বায়ুসেনার তরফে কী জানানো হয়?

বায়ুসেনার তরফে এই বিষয়ে জানানো হয়, যেহেতু ভারতীয় দিকে কোনও যুদ্ধবিমানের গিতিবিধি ছাল না, তাই এই গতিবিধি পাকিস্তানি যুদ্ধবিমানের, তাতে মোটামুটি কোনও সন্দেহ নেই। জানা গিয়েছে সেই যুদ্ধবিমান নিয়ন্ত্রণরেখার কাছ ঘুরে গিয়ে পাক অধিকৃত কাশ্মীরের কাহোটার দিকে চলে গিয়েছে।

পাকিস্তানি যুদ্ধবিমানের গতিবিধি

পাকিস্তানি যুদ্ধবিমানের গতিবিধি

ভারতীয় বায়ুসেনা যদিও এই ঘটনার প্রেক্ষিতে কোনও সরকারি বিবৃতি দেয়নি। তবে এক আধিকারিক এই বিষয়ে বলেন, 'এটা খুব স্পষ্ট ভাবেই পাকিস্তানি যুদ্ধবিমানের গতিবিধি।' এর আগে গত কয়েক মাস ধরেই পাকিস্তানের তরফে থেকে ড্রোন উড়ে এসেছে ভারতীয় সীমান্ত পার করে। জঙ্গিদের অস্ত্র পাচার করতেই এই কাজ করেছে জঙ্গি বা সেদেশের সেনা।

অনবরত সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন

অনবরত সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন

চলতি বছরে করোনা আবহেও নিয়ম করে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান। এদিন পাকিস্তানের এই চুক্তি লঙ্ঘনের বিষয়ে রিপোর্চ পেশ করে কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রক। রিপোর্টে বলা হয় যে পাকিস্তান চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখনও পর্যন্ত প্রায় চার হাজার বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে।

কলকাতা : আলকায়দা থেকে লোক নিয়ে এসে পশ্চিমবঙ্গে ভোট হয়, বিস্ফোরক মন্তব্য দিলীপের

ঝড়ের আগের নীরবতা! নন্দীগ্রামে শুভেন্দুর 'হরেকৃষ্ণ নামে' মিলল কোন ইঙ্গিত?

English summary
Pakistani aircraft possibly violated Indian airspace in Jammu and Kashmir's Poonch area
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X