জঙ্গি দেশ পাকিস্তানকে কড়া দাওয়াইয়ের পথে ভারত, স্পষ্ট করলেন প্রতিরক্ষামন্ত্রী

  • Posted By:
Subscribe to Oneindia News

কাশ্মীরের জম্মু ও শ্রীনগরের পরপর দুটি জঙ্গি হামলার ঘটনায় দায় স্বীকার করেছে পাকিস্তানি জঙ্গি সংগঠন লস্কর ই তৈবা। সেদেশের সরকারি আতিথেয়তা ও আর্থিক আনুকূল্যে বেড়ে ওঠা এই জঙ্গি সংগঠন ভারতে বারবার নাশকতার ঘটনা ঘটিয়ে চলেছে। রক্তাক্ত করে চলেছে ভারতের মাটি।

জঙ্গি দেশ পাকিস্তানকে কড়া দাওয়াইয়ের পথে ভারত

এই ঘটনায় পাকিস্তানি প্রশাসনের যেমন হাত রয়েছে, তেমনই সীমান্তের এপারে বিচ্ছিন্নতাবাদী শক্তি তাদের স্থানীয় সমর্থনের হাত বাড়িয়ে দিয়েছে। কাশ্মীরে দুটি জঙ্গি হামলার ঘটনায় কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করে ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন বলেছেন, এর জবাব পাকিস্তান পাবে।

সাঁঝোয়ানে মোট ছয়জন নিহত হয়েছেন। শ্রীনগরেও করণ নগরের হামলায় একজন সিআরপিএফ জওয়ান শহিদ হন। তারপরই সোমবার বিকেলে দায় স্বীকার করে পাকিস্তানি জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবা।

বারবার ভারতের বলা সত্ত্বেও পাকিস্তান কোনও ব্যবস্থা নেয়নি। নির্মলা বলেছেন, জঙ্গিরা পাকিস্তানে বসে রয়েছে। সেখান থেকে এখানকার কিছু লোকের সমর্থন নিয়ে নাশকতা করে চলেছে। এবারও সমস্ত প্রমাণ পাকিস্তানের হাতে তুলে দেওয়া হবে। যদিও পাকিস্তান কোনওদিন ব্যবস্থা নেয়নি। তবে এবার পাকিস্তানকে এই হামলার মূল্য চোকাতে হবে।

পাকিস্তান প্রশাসন ও সেনা সীমান্তে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে জঙ্গিদের ভিতরে প্রবেশের সুযোগ করে দিচ্ছে। সীমান্তে বারবার সন্ত্রাসের পথ প্রশস্ত করছে। বারবার প্রমাণ পাকিস্তানের হাতে তুলে দিয়ে ভারত প্রমাণ করেছে, এই কাজ সেদেশের মাটি থেকেই পরিচালিত হচ্ছে, জানিয়েছেন সীতারমন।

English summary
Pakistan will pay for the misadventure, says Defence Minister Nirmala Sitharaman

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.