• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের কাশ্মীরে পাকিস্তানের শেলিং! বালাকোটে হামলার জেরে ফের বাড়ছে বড় নাশকতার আশঙ্কা

Google Oneindia Bengali News

ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের। এবার জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় নিয়ন্ত্রণরেখা বরাবর গুলি চালাল সেদেশের সেনা। আজ ভোর ৬টা ১৫ মিনিট নাগাদ পুঞ্চের বালাকোটে নিয়ন্ত্রণরেখা বরাবর গুলি চালায় পাকিস্তান সেনা। প্রথমে গুলি ও পরে মর্টার শেল ছুড়ে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে তারা। জবাব দেন ভারতীয় জওয়ানরাও।

একাধিকবার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাক সেনা

একাধিকবার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাক সেনা

এর আগে একাধিকবার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে তারা। গতকাল তাদের হামলায় কাশ্মীরের উরি সেক্টরের নামবলা গ্রামের পাঁচজন বাসিন্দা আহত হন। ক্ষতিগ্রস্ত হয়েছে কয়েকটি বাড়ি। এদিকে সোপিয়ানে আজ সেনার অভিযানে মৃত্যু হল এক জঙ্গির। উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্র। অভিযান এখনও জারি রয়েছে।

বারবার পাক সেনার হামলায় বাড়ছে আশঙ্কা

বারবার পাক সেনার হামলায় বাড়ছে আশঙ্কা

কয়েকদিন ধরেই সীমান্তে হামলা চালাচ্ছে পাকিস্তান সেনা। এর আগে ১৭ জুন জম্মু-কাশ্মীরের নওগাম সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর মর্টার শেল ছোড়ে তারা। তার একদিন পর অর্থাৎ ১৯ জুন জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলায় নিয়ন্ত্রণরেখা বরাবর গুলি ও মর্টার শেল ছোড়ে পাকিস্তান সেনা।

২ হাজার ২৭ বার সীমান্তে হামলা চালিয়েছে পাকিস্তান

২ হাজার ২৭ বার সীমান্তে হামলা চালিয়েছে পাকিস্তান

আগে একাধিকবার তারা কাশ্মীরের তাংধর সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর এবং জম্মুর রাজৌরি ও পুঞ্চের দক্ষিণে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে। চলতি মাসের ১০ তারিখ পর্যন্ত ২ হাজার ২৭ বারের বেশি সীমান্তে হামলা চালিয়েছে তারা। ১১ জুন রাজৌরিতে পাকিস্তান সেনার হামলায় শহিদ হন এক জওয়ান। আহত হন একজন। এরপর ১৪ জুন ফের পুঞ্চে হামলা চালায় তারা। সেই হামলায় শহিদ হন এক জওয়ান। জখম হন দু'জন।

কাশ্মীরে ভারতীয় সেনার জঙ্গি দমন

কাশ্মীরে ভারতীয় সেনার জঙ্গি দমন

এদিকে ভারত-চিন সীমান্তে উত্তেজনার মধ্যেই কাশ্মীরে জঙ্গি তৎপরতা বেড়ে গিয়েছে। এই আবহে বেশ কিছু দিন ধরেই সেনা অভইযান চালিয়ে পাক মদতপুষ্ট জঙ্গিদের খতম করতে উদ্যোগ নিয়েছে। সেই মতোই বৃহস্পতিবার জুড়ে কাশ্মীরের একাধইক স্থানে অভিযান চালায় সেনা। দু'দিন আগেই দক্ষিণ কাশ্মীরের পাম্পোর ও সোপিয়ানে অভিযান চালায় সেনা। সেই সময় জওয়ানদের সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয়েছিল আট জঙ্গি।

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

<strong>লাদাখে ভারত-চিন উত্তেজনা নিয়ে ফের মুখ খুললেন ট্রাম্প! কাকে সাহায্যের বার্তা দিল মার্কিন প্রশাসন?</strong>লাদাখে ভারত-চিন উত্তেজনা নিয়ে ফের মুখ খুললেন ট্রাম্প! কাকে সাহায্যের বার্তা দিল মার্কিন প্রশাসন?

English summary
Pakistan Violtes Cease Fire agreement in Kashmir after heavy shelling in Poonch's Balakot
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X