• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীর ইস্যুতে রাষ্ট্রসংঘে রাহুল-ওমরের বিবৃতিকে হাতিয়ার, প্রচার পাক-সংবাদমাধ্যমে

কাশ্মীরের পরিস্থিতি নিয়ে রাহুলের মন্তব্যই রাষ্ট্রসংঘের মানবাধিকার কমিশনে হাতিয়ার করেছে পাকিস্তান। পাকিস্তান তাদের পেশ করা নালিশে লিপিবব্ধ করেছে কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী ও জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লার উদ্ধৃতি। তা আবার ফলা পাকিস্তানের প্রথম শ্রেণির সংবাদমাধ্যমগুলির প্রথম পাতায় ছাপানো হয়েছে।

কাশ্মীর ইস্যুতে রাষ্ট্রসংঘে রাহুল-ওমরের বিবৃতিকে হাতিয়ার, প্রচার পাক-সংবাদমাধ্যমে

রাষ্ট্রসংঘে কাশ্মীর বিষয়ক অভিযোগ-নামায় পাকিস্তান রাহুলের বিবৃতি ব্যবহার করেছিল বলে তোলপাড় শুরু হয়ে যায়। আর এরপর কংগ্রেস পাকিস্তানকে কড়া জবাব দেয়। কংগ্রেসের অবস্থান স্পষ্ট করে রাহুল গান্ধী জানান, কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের হস্তক্ষেপ করার কোনও অধিকার নেই। কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়।

রাহুল এরপর বলেন, কাশ্মীরে অশান্তি আছে ঠিকই। কিন্তু তার কারণ হল পাকিস্তান। পাকিস্তান সমানে কাশ্মীরে ইন্ধন ও উসকানি দিয়ে যাচ্ছে। পাকিস্তান গোটা বিশ্বে সন্ত্রাসবাদের বড় সমর্থক। এই মর্মে রাহুলের পাশে দাঁড়িয়েছেন শশী থারুর, রণদীপ সুরজেওয়ালার মতো কংগ্রেসের হেভিওয়েট নেতারাও।

[আরও পড়ুন:কীভাবে বড় নেতা! ছত্তিশগড়ের কংগ্রেস মন্ত্রী ছাত্রদের দিলেন বিতর্কিত উপদেশ ]

এবার পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যমে ঢালাও প্রচার হচ্ছে রাহুল গান্ধীর বক্তব্য। আর সেইসঙ্গে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্তী ওমর আবদুল্লার একটি মন্তব্যও উদ্ধৃত করা হয়েছে। এতে স্পষ্ট পাকিস্তানকে কংগ্রেস কড়া বিবৃতি দেওয়ার পরও তাঁদের অবস্থান থেকে সরে আসেনি। কাশ্মীর নিয়ে নিত্যদিন নতুন নতুন ইস্যু তৈরি করছে।

[আরও পড়ুন: যে টাকায় ইসরো চাঁদে পৌঁছে গেল, সেই হাজার কোটিতে ১০০ কিমি রাস্তাও হয় না বেঙ্গালুরুতে]

English summary
Pakistan uses Rahul Gandhi and Omar Abdullah’s quotes in United Nations. Pakistan medias publish this on their first page also
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X