• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ভারত বন্ধুত্বের হাত বাড়াতেই পাকিস্তান পিঠে ছুরি মারার চেষ্টা করেছে', কার্গিল দিবসে মোদীর শক্তিশেল

  • |

২১ বছর আগে আজকের দিনে ভূস্বর্গের কার্গিল সীমান্তে ভারত পাকিস্তানের হাত থেকে নিজের ভূখণ্ড ছিনিয়ে নিয়েছিল। বহু লড়াই ও ভারতীয় সেনার আত্মত্যাগের ফলে দেশ কার্গিল যুদ্ধ জিতেছে। সেই যুদ্ধ জয়ের ২১ বছরের পূর্তিতে এদিন ফের একবার পাকিস্তানের বিরুদ্ধে তোপ দাগলেন মোদী। 'মন কী বাত' অনুষ্ঠানের আসরে এদিন একের পর এক তোপ ইমরানদের বিরুদ্ধে দাগেন মোদী।

কার্গিল দিবস ও মোদী

কার্গিল দিবস ও মোদী

' আজ কার্গিল বিজয় দিবস। ২১ বছর আগে, এই দিনে ভারতের সেনা, দেশের জয়ের ঝাণ্ডা উড়িয়েছিল। কার্গিলের যুদ্ধ যে পরিস্থিতিতে হয়েছে, ত ভারত কোনও দিনওই ভুলবে না। ' কার্গিল বিজয় দিবসের ২১ বছর পূর্তি অনুষ্ঠানে এভাবেই এদিন 'মন কী বাত' অনুষ্ঠানে সুর চড়িয়েছেন মোদী।

 পাকিস্তানকে একহাত

পাকিস্তানকে একহাত

' পাকিস্তান বড়সড় ষড়যন্ত্র করে নিজের ভূমি পার করে ভারতের ভূখণ্ড হাতানোর মতো দুঃসাহস করেছিল..। ' এমন বক্তব্যের পরই মোদী এদিন বলেন, সেই সময় পাকিস্তান নিজের দেশের আন্তরিক কলহ থেকে মানুষের চোখ সরাতেই এমন পদক্ষেপ নিয়েছে।

 ' ভারত তখন পাকিস্তানের সঙ্গে ..'

' ভারত তখন পাকিস্তানের সঙ্গে ..'

'ভারত তখন পাকিস্তানের সঙ্গে ভলো সম্পর্কের জন্য চেষ্টাও করেছে। কিন্তু ওই যে বলা হয় ..."বৈরু অকারণ সবকা হুঁ সো , যো কর হিত তন হিত তাঁ হুঁ সো".. অর্থাৎ দুষ্টের স্বভাবই হয় যে যার তার সঙ্গে বিনা কারণে শত্রুতা করা..।' এই বক্তব্য রাখার সময় মোদীর গলায় কার্যত এদিন প্রবল কটাক্ষের সুর ছিল। পাকিস্তানকে একহাত নিতে যে তিনি কোনও দিনওই পিছপা হননি, তা এদিনও 'মন কী বাত' অনুষ্ঠানে স্পষ্ট করে দিয়েছেন মোদী।

পাকিস্তানকে তুমুল কটাক্ষ

পাকিস্তানকে তুমুল কটাক্ষ

'এমন স্বভাবের লোক , যে ভালো করেন তাঁরও ক্ষতিই করার চেষ্টা করে।' পাকিস্তানকে এদিন এভাবেই ব্যাখ্যা করেছেন মোদী। সরাসরিই কার্যত তিনি ইসলামাবাদকে একের পর এক তোপ দাগেন কার্গিল দিবসের প্রেক্ষাপটে।

 ভারতের বন্ধুত্বের বদলে..

ভারতের বন্ধুত্বের বদলে..

মোদী বলেন, 'ভারতের বন্ধুত্বের বদলে পাকিস্তানের দ্বারা পিঠে ছুড়ি মারার চেষ্টা হয়েছে। কিন্তু তারপরই ভারতের বীর সেনারা পরাক্রম দেখিয়েছেন, ভারত যে শক্তি দেখিয়েছে, তা সারা বিশ্ব দেখেছে।'

কার্গিল বিজয় নিয়ে গর্বিত মোদী

কার্গিল বিজয় নিয়ে গর্বিত মোদী

এদিন নরেন্দ্র মোদী বলেন, পাহাড়ের উঁচু জায়গায় শত্রুতা ঘাঁটি গেড়ে বারবার ভারতকে আক্রমণ করে। তার বিরুদ্ধে জিতেছে ভারত। তবে এই জিত শুধু ভারতের নয় ভারতের সেনার উচ্চমানের সাহসের। তাঁদের সৎ বীরত্বের দিন ছিল ।' আমিও সেই সময় কার্গিল গিয়ে সেনাদের সঙ্গে দেখা করার সৌভাগ্য হয়েছিল। আজ সারা দেশ তাঁদের আত্মত্যাগ উদযাপন করছেন। আমি শহিদদের মায়ের আত্মত্যাগের প্রতিও আমি সম্মান জানাই। '

বিজেপি ছাড়ার জল্পনা ওড়ালেন মুকুল,অমিত শা অনেক সম্মান দিয়েছেন মন্তব্য মুকুলের

করোনার বিরুদ্ধে জয় ছিনিয়ে আনতে হবে স্বাধীনতা দিবসেই, মন কি বাতে আহ্বান মোদীর

English summary
Pakistan tried to backstab India but failed, PM Modi lauds Indian soldires on Kargir Diwas in Mann ki Baat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X