• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরে পাকিস্তানি সন্ত্রাসের গোপন অভিসন্ধি ফাঁসে এবার ময়দানে অজিত ডোভাল! শুরু তৎপরতা

গোয়েন্দাদের কাছে খবর রয়েছে যে, ১১ মে ভারতে বড়সড় নাশকতার পরিকল্পনায় রয়েছে পাকিস্তানি জঙ্গিরা। এর আগে এপ্রিলের শেষ থেকে সেনার ওপর উপত্যকায় একের পর এক হামলা করে চলেছে জঙ্গিরা। অন্যদিকে, করোনার আবহে করোনা আক্রান্ত জঙ্গিদের ভারতে পাচারের চেষ্টায় রয়েছে ইমরান খানের দেশ। এমন অবস্থায় গুরুত্বপূর্ণ বৈঠকে বসে পরিকল্পনার ঘুঁটি সাজালেন জাতীয় উপদেষ্টা অজিত ডোভাল।

 কোনকোন দিকের খোঁজ নিয়েছেন ডোভাল?

কোনকোন দিকের খোঁজ নিয়েছেন ডোভাল?

গত কয়েকদিনে কাশ্মীরের বারামুল্লা, হান্ডওয়ারা সহ একাধিক জায়গায় সেনার ওপর কোন ধরনের আক্রমম চালিয়েছে জঙ্গিরা তার খোঁজ নেন ডোভাল। এছাড়াও পাকিস্তানের বায়ুসেনার যুদ্ধবিমান ভারত সীমান্তে যে টহল বাড়িয়েছে সে সম্পর্কে খোঁজ নেন জাতীয় উপদেষ্টা।

কাশ্মীরে নবগঠিত জঙ্গি শিবির নিয়ে খোঁজ

কাশ্মীরে নবগঠিত জঙ্গি শিবির নিয়ে খোঁজ

পিরপাঞ্জাল পিস ফোরাম নামে একটি নতুন সংগঠন কাশ্মীরে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকেই মাথা চাড়া দিতে শুরু করেছে। সেখানে কীভাবে ফান্ডিং আসছে তার খোঁজ নেন অজিত ডোভাল। এছাড়াও উপত্যকার দ্যা রেজিস টেন্স ফোর্স নামের একটি সংগঠন পাকিস্তানের টাকায় মাথা চাড়া দিচ্ছে। এই সংগঠনকে খতম করাই এখন ভারতের পাখির চোখ। আর সেই বিষয়েও অজিত ডোভাল নজর দেন।

 অমিত-অজিত বৈঠক

অমিত-অজিত বৈঠক

দেশের সেনা প্রধান, সিডিএস ,গোয়েন্দা প্রধানের সঙ্গে কথা বলার পর গোটা পরিস্থিতি সম্পর্কে একাধিক বক্তব্য রাখেন অজিত ডোভাল। এরপরই স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠকে বসেন তিনি। জানা গিয়েছে, কাশ্মীর নিয়ে জঙ্গিদের একচুলও ছেড়ে কথা বলার মেজাজে নেই দিল্লি।আর সেবিষয়েই পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে।

ড্রোন হামলার আশঙ্কা

ড্রোন হামলার আশঙ্কা

কাশ্মীরে ড্রোন হামলার চেষ্টায় রয়েছে জঙ্গিরা। এই নিয়ে পাকিস্তান অধৃকৃত কাশ্মীরে জঙ্গিদের ব্যাপক প্রশিক্ষণ দিয়েছে লস্কর ই তৈবা। উল্লেখ্য, রেজিসটেন্স ফ্রন্ট নাম নিয়ে লস্কর নতুনভাবে কাশ্মীরে এসেছে। কাশ্মীরের ডিজিপা জানিয়েছেন, লস্কর ড্রোন তৈরি করে তা হিজবুলের হাতে তুলে দিয়েছে।

একুশের যুদ্ধে জয়ের লক্ষ্যে মাস্টারপ্ল্যান বিজেপির

লকডাউন শেষ হলে কারখানাগুলিতে কীভাবে কাজ হবে! কেন্দ্রের তরফে বড়সড় নির্দেশিকা

English summary
Pakistan's terror motive dessected by Ajit Doval, stragetgy on built
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X