কাশ্মীরে তৈরি হচ্ছে নতুন জঙ্গিগোষ্ঠী, ইন্ধন জোগাচ্ছে পাকিস্তানি আইএসআই

  • Posted By:
Subscribe to Oneindia News

জম্মু ও কাশ্মীরে নতুন করে অশান্তি পাকানোর চেষ্টা করছে পাকিস্তান। সেদেশের গুপ্তচর সংস্থা আইএসআই উপত্যকার লস্কর-ই-তৈবা, জঈশ-ই-মহম্মদ, হিজবুল মুজাহিদিনের মতো জঙ্গিগোষ্ঠীকে একজোট করে ভারতীয় সেনাকে ফের একবার কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিতে চাইছে।

কাশ্মীরে তৈরি হচ্ছে নতুন জঙ্গিগোষ্ঠী

এটা কোনও নতুন গোষ্ঠী নয়। ১৯৭৯ সালেও একবার এভাবেই সবাইকে একজোট করে নতুন দল গড়ে কাশ্মীর অশান্ত করার চেষ্টা হয়েছিল। এতদিন সেই দল সুপ্ত অবস্থায় ছিল। এবার সেটাই নতুন করে ডালপালা মেলতে চলেছে। দলটির তখন নাম দেওয়া হয়েছিল তেহরিক-জিহাদ-ই-ইসলামি।

নতুন গোয়েন্দা রিপোর্ট বলছে, এই দলের নেতৃত্বে রয়েছে আসফাক বারওয়াল। তার নেতৃত্বেই তেহরিক-জিহাদ-ই-ইসলামি ডালপালা মেলছে।

গোয়েন্দা সূত্রে খবর, আসফাককে সীমান্তের ওপারে ঘোরাফেরা করতে দেখা গিয়েছে। সীমান্ত এলাকার তথ্য জোগাড় করতে ব্যস্ত সে। এরপরে দলবদল নিয়ে নিজে ঢুকতে চাইবে অথবা কাশ্মী অশান্ত করার জন্য লোক পাঠাবে। উপত্যকার নার গাপ ও সাবরা গাপ এলাকায় এরা ঘাঁটি গাড়তে পারে। ডিসেম্বরের ১০ তারিখে তারে সীমান্তের ওপারে দেখেছেন গোয়েন্দারা।

আর একজনের উপরে গোয়েন্দাদের নজর রয়েছে। সে হল আবু ওরফে ছোটু। উপত্যকায় লস্কর জঙ্গিরা হীনবল হওয়ার সুযোগে সে ঢুকে পড়েছে। গত ১২ তারিখ বান্দিপোরায় তাকে দেখা গিয়েছে বলে খবর। তাঁর খোঁজেও গোয়েন্দারা তল্লাশি চালাচ্ছেন।

English summary
Pakistan's ISI rebuilds terror group Tehrik-jihad-e-Islami to foment trouble in Kashmir

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.