• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের মাটিতে গোপনে তৈরি 'গজনভি বাহিনী', নিশানায় কাশ্মীর ! গোয়েন্দাদের চাঞ্চল্যকর রিপোর্ট

  • |

ভারতীয় গোয়েন্দা সূত্রে আগেই খবর ছিল যে বালাকোটে ফের একবার চাগার দিয়ে উঠছে জঙ্গি প্রশিক্ষণ শিবির। ২৭ জন জঙ্গি সেখানে শুরু করে দিয়েছে তাদের বিশেষ প্রশিক্ষণ । আর সেই প্রশিক্ষণের মূল নিশানা ভারতে হামলা। তবে ভারতীয় গোয়েন্দাদের সাম্প্রতিক রিপোর্ট ব্যাপকভাবে চাঞ্চল্য ছড়িয়েছে পাকিস্তানের গজনভি বাহিনীর প্রস্তুতি ঘিরে।

পুলওয়ামার ঘটনার এক বছর পর ফের একই ছক পাকিস্তানের!

পুলওয়ামার ঘটনার এক বছর পর ফের একই ছক পাকিস্তানের!

ফের আরও এক ১৪ ফেব্রুয়ারি আসছে। ২০১৯ সালে যে দিনের এক অভিশপ্ত দুপুর দেখেছিল ৪৩ জন বীর ভারতীয় জওয়ানের ছিন্নভিন্ন দেহ। এক নারকীয় জঙ্গি হামলার বোমা বিস্ফোরণে সেদিন শহিদ হন এই বীর সেনারা। আর সেই ঘটনার বার্ষীকির ঠিক আগে ফের একবার পুলওয়ামার ছকেই ভারতে হামলার জন্য তৈরি হচ্ছে পাকিস্তান।

গজনভি বাহিনী আসলে কী?

গজনভি বাহিনী আসলে কী?

এবার আর কুখ্যাত জঙ্গি শিবির নয়,সোজা পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইয়ের ছাতার তলায় তৈরি হচ্ছে গজনভি ফোর্স। যে বাহিনীকে ব্যবহার করে ভারতে পুলওয়ামার মতো করেই আক্রমণের চেষ্টা করছে পাকিস্তান। অবশ্য পাকিস্তানি গুপ্তচর বাহিনীর সঙ্গে এই কাজে সামিল হয়েছে জইশ-এ-মহম্মদ।

 কোন কোন সংগঠনের প্রশিক্ষিত জঙ্গিরা রয়েছে এই হামলায়?

কোন কোন সংগঠনের প্রশিক্ষিত জঙ্গিরা রয়েছে এই হামলায়?

পুলওয়ামা হামলার মূলচক্রী জইশ শিবিরের সঙ্গে লস্কর শিবিরও এই গজনভি বাহিনী তৈরিতে সাহায্য করেছে। সঙ্গে রয়েছে পকিস্তানের আনসার গাজওয়াত জঙ্গি শিবির। আর এই শিবিরগুলি থেকে আগত জঙ্গিরা ভারতে হামলার ছক কষছে।

কোন পথে হামলার ছক?

কোন পথে হামলার ছক?

জানা যাচ্ছে, ঠিক এক বছর আগে যেভাবে সেনা কনভয়ে হামলা করা হয়েছিল, সেই পদ্ধতিতেই ভারতে হামলায় গজনভি বাহিনীকে তৈরি করা হয়েছে। যার জেরে পুলওয়ামার মতো আইইডি বিস্ফোরণের ছক রয়েছে পাকিস্তানের এই শিবিরের।

English summary
Jaish-e-Mohammad plans 'Ghaznavi force' to carry out Pulwama-style attack in India .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X