• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মোস্ট 'ওয়ান্টেড' দাউদ-হাফিজকে কি ভারতের হাতে সমর্পণ !মুখে কুলুপ পাক-কর্তার

দাউদ ইব্রাহিম ও হাফিজ সইদকে ভারতের কাছে হস্তান্তর করা দাবি উঠল। আর সেই দাবি শুনে ঠোঁটে আঙুল দিল পাকিস্তান। একেবারে ‘স্পিকটি নট’। এই প্রশ্নের কোনও জবাব দিতে চাননি পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির মহাপরিচালক।
  • |
Google Oneindia Bengali News

দাউদ ইব্রাহিম ও হাফিজ সইদকে ভারতের কাছে হস্তান্তর করা দাবি উঠল। আর সেই দাবি শুনে ঠোঁটে আঙুল দিল পাকিস্তান। একেবারে 'স্পিকটি নট'। এই প্রশ্নের কোনও জবাব দিতে চাননি পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির মহাপরিচালক মহসিন বাট। নয়াদিল্লিতে এক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি সুচতুরভাবে প্রশ্নটি এড়িয়ে যান।

মোস্ট ওয়ান্টেট দাউদ-হাফিজকে কি ভারতের হাতে সমর্পণ

নয়াদিল্লিতে ৯০তম ইন্টারপোলের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এই সভায় যোগ দেওয়ার কথা ১৯৫টি সদস্য দেশের মন্ত্রী, দেশের পুলিশ প্রধান, জাতীয় কেন্দ্রীয় ব্যুরো প্রধান সিনিয়র পুলিশ কর্তারা। পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির মহাপরিচালক মহসিন বাটও অংশ নিয়েছিলেন। তাঁর কাছে জানতে চাওয়া হয় আন্ডার ওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম এবং লস্কর-ই-তৈবার প্রধান হাফিজ সাইদকে ভারতের কাছে হস্তান্তর করবেন কি না। তার উত্তর দিতে সরাসরি অস্বীকার করেন পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির মহাপরিচালক।

এই সভায় যোগ দেওয়া মহসিন বাটকে সাংবাদিকরা প্রশ্ন করেন, এক সা সওয়াল হ্যায়, ছোট সা সওয়াল। আপ এক বার সুন লে। আপকি মর্জি হোগি দেনা ইয়া না দেনা। কেয়া ইয়ে প্রক্রিয়া প্রত্যার্পণ কা বাদেগা ভারত কে সাথ। দাউদ ইব্রাহিম কো আপ ইন্ডিয়া কো সোপেঙ্গে, দাউদ ইব্রাহিম আউর হাফিজ সইদ মোস্ট ওয়ান্টেড হ্যায় ভারত মে, কেয়া আপ ইন্ডিয়া কো সোপেঙ্গে?
(একটা প্রশ্ন আছে। আপনি এটা শুনে জবাব দিতে পারেন আবার না-ও দিতে পারেন। ভারতের সঙ্গে প্রত্যার্পণের ব্যাপার। পাকিস্তান কি দাউদ ইব্রাহিমকে ভারতের কাছে হস্তান্তর করবে। দাউদ ইব্রাহিম বা হাফিজ সইদের মতো ভারতের মোস্ট ওয়ান্টেডকে আপনারা কি ভারতের কাছে হস্তান্তর করবেন?
এ প্রশ্ন শুনে পাকিস্তানের মহাপরিচলাক কিছু বলেননি। তিনি এই প্রশ্ন শুনে হাসতে থাকেন। এবং ঠোঁটে আঙুল দিয়ে বুঝিয়ে দেন তিনি এই প্রশ্নের উত্তর দিতে পারছেন না। সাংবাদিকরা আর জোর করেননি পাকিস্তানের ফেডালের ইনভেস্টিগেশন এজেন্সির মহাপরিচালক মহসিন বাটকে। বিতর্কিত প্রশ্নের উত্তর এভাবেই এড়িয়ে যান তিনি।

নয়াদিল্লিতে ৯০তম ইন্টারপোলের সাধারণ সভায় আগের দিন ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সভা চলবে ১৮ থেকে ২১ অক্টোবর। ১৯৫টি সদস্য দেশের মন্ত্রী, দেশের পুলিশ প্রধান, জাতীয় কেন্দ্রীয় ব্যুরো প্রধান সিনিয়র পুলিশ কর্তারা একে একে যোগ দেবেন এই সভায়। মঙ্গলবার থেকেই যোগদান শুরু হয়েছে। এদিন পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির মহাপরিচালক মহসিন বাটও অংশ নিয়েছিলেন। প্রায় ২৫ বছর ব্যবধানে ভারতে এই বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে।

English summary
Pakistan is silent against question Dawood Ibrahim and Hafiz Saeed be handed over to India.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X