• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাম মন্দিরের যজ্ঞের আগুনে পুড়ছে পাকিস্তান! সাম্প্রদায়িকতা থেকে দূরে থাকতে বলল ভারত

অগাস্ট ৫-এর ঐতিহাসিকে ক্ষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে স্থাপন হয় রামমন্দিরের ভিত্তিপ্রস্তর। উত্তরপ্রদেশের অযোধ্যায় শুরু হতে চলেছে বহু প্রতীক্ষিত রাম মন্দির নির্মাণের কাজ। তবে ভূমিপুজো সারার পরই মন্দির তৈরির প্রস্তুতি শুরু হয়েছে। তবে এতেই পাকিস্তানের গায়ে ফের জ্বালা লেগেছে।

ইসলামাবাদের তরফে কড়া প্রতিক্রিয়া

ইসলামাবাদের তরফে কড়া প্রতিক্রিয়া

রাম মন্দির নির্মাণ নিয়ে গতকালই ইসলামাবাদের তরফে কড়া প্রতিক্রিয়া দেওয়া হয়েছিল। যার প্রেক্ষিতে এদিন পাল্টা জবাব দেওয়া হয়েছে ভারতের তরফে। পাকিস্তানকে নয়াদিল্লি কড়া ভাষায় জানিয়েছে, তারা যেন সাম্প্রদায়িক উস্কানি থেকে বিরত থাকে।

ভারতের অভ্যন্তরীণ বিষয়ে নাক না গলায়

ভারতের অভ্যন্তরীণ বিষয়ে নাক না গলায়

পাকিস্তান যেন ভারতের অভ্যন্তরীণ বিষয়ে নাক না গলায়। জানিয়েছেন ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব। তিন বলেন, ‘আমরা ইসলামিক রিপাবলিক অব পাকিস্তানের প্রেস বিজ্ঞপ্তি দেখেছি এমন একটা বিষয় নিয়ে যা একান্তই ভারতের অভ্যন্তরীণ। পাকিস্তানের উচিত এই বিষয়গুলি নিয়ে সাম্প্রদায়িক উস্কানি থেকে বিরত থাকা।'

সংখ্যালঘুদের ধর্মীয় অধিকার অস্বীকার করে পাকিস্তান

সংখ্যালঘুদের ধর্মীয় অধিকার অস্বীকার করে পাকিস্তান

যদিও প্রতিবেশীদের থেকে এহেন আচরণ যে একেবারেই অপ্রত্যাশিত নয় সেটাও জানানো হয়েছে ভারতের তরফে। অনুরাগ শ্রীবাস্তব বলেছেন, ‘যদিও এই দেশে সীমান্ত পার সন্ত্রাসবাদ চালানো হয় এবং তারা নিজেদের সংখ্যালঘুদের ধর্মীয় অধিকার অস্বীকার করেন। তাই এটা কোনও চমকপ্রদ অবস্থান নয়। যদিও ভারতের বিষয় নিয়ে তাদের মন্তব্য খুবই দুর্ভাগ্যজনক।'

অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন

অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন

প্রসঙ্গত, গতকাল অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনার পরই পাক বিদেশ মন্ত্রকের তরফে এই সিদ্ধান্তের সমালোচনা করা হয়েছিল। কাশ্মীর ইস্যু তুলে ধরে ভারতে সংখ্যালঘুরা অত্যাচারিত হচ্ছে বলেও দাবি করা হয়েছিল। পাকিস্তানের সেই সমস্ত দাবিই খারিজ করে দিয়েছে ভারত।

বাড়ছে গোষ্ঠীসংক্রমণের ভয়, কুমোরটুলি ছাড়ছেন কারিগররা

English summary
Pakistan baffled by Ram mandir speaks out to get bashed by India to stop spreading communalism
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X