জয়পুরের নাহারগড় দূর্গে যুবকের ঝুলন্ত দেহ, 'পদ্মাবতী'-র বিরোধিতায় আত্মবলি না খুন, তদন্তে পুলিশ

  • Posted By:
Subscribe to Oneindia News

হিন্দি ছবি 'পদ্মাবতী' নিয়ে ক্রমেই অগ্নিগর্ভ চেহারা নিয়ে চলেছে বিক্ষুদ্ধদের প্রতিবাদ। বৃহস্পতিবার রাজপুত কার্নি সেনার তরফে দেশজোড়া আন্দোলনের ডাক দেওয়া হয়। আর তারপর শুক্রবার রাজস্থানের নাহারগড় দূর্গ থেকে উদ্ধার হল এক যুবকের ঝুলন্ত দেহ।

'পদ্মাবতী' নিয়ে ক্ষোভ, নাহারগড়কেল্লায় উদ্ধার যুবকের ঝুলন্ত দেহ,পাথরে লেখা বার্তা, রহস্য ঘনীভূত

নাহারগড়ের ছাদের ওপর থেকে ঝোলানো একটি দড়িতে যুবকের গলায় ফাঁস দেওয়া ছিল এবং দেহটি দূর্গের দেওয়াল-এর গায়ে ঝুলছিল। দূর্গের ছাদে একটি পাথরে কিছু লেখা মিলেছে। কাট-কয়লায় লেখা পাথরের এই কথাগুলো আদৌ ওই যুবকের হস্তাক্ষর কি না তা এখনও স্পষ্ট নয়। তবে পাথরে লেখা রয়েছে- 'পদ্মাবতীর বিরোধিতায়', সেই সঙ্গে লেখা 'আমরা শুধু পুতুল টাঙাই না...'। এই লেখাটা আদৌ ওই যুবকের কি না তা পরীক্ষা করে দেখছে পুলিশ। মৃত যুবকের পরিচয়ও জানা গিয়েছে। চেতন কুমার নামে বছর তেইশের ওই যুবক জয়পুরেরই বাসিন্দা। পুলিশের দাবি, দূর্গের উপর থেকে যেভাবে দেহটি ঝোলানো ছিল তাতে কেউ আত্মহত্যা করলে ওই ভাবে দেহ ঝুলে থাকার কথা নয়। দুষ্কৃতীরা মেরে চেতনকে ঝুলিয়ে দিয়েছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। দড়ি যেভাবে বাঁধা আছে তাতে পুলিশের ধারনা ঘটনায় অন্তত ২ থেকে ৩ জন এই ঘটনায় জড়িত থাকতে পারে। 

কার্নি সেনার ভীমসেন সিং এই ঘটনার নিন্দা করেছেন। এবং চেতনকে শহিদ বলে প্রতিক্রিয়া দিয়েছেন। এতে নয়া বিতর্ক তৈরি হয়েছে। এই কার্নি সেনাই প্রথম থেকেই পদ্মাবতীর বিরোধিতা করে আসছে। 

পরিচালক সঞ্জয়লীলা বনশালীর ছবি 'পদ্মাবতী' ছবিটিতে চিতোরের রানি পদ্মীনি ও আলাউদ্দিন খিলজির চরিত্র নিয়ে একটি ড্রিম সিকোয়েন্সের দৃশ্য রয়েছে। যে দৃশ্য সহ আরও বেশ কিছু বিষয় নিয়ে আপত্তি তুলেছে রাজপুত সম্প্রদায় ও রাজস্থানের মেওয়ারের রাজপরিবার। এনিয়ে ক্ষোভের জেরে পরিচালক বনশালী ও অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের মাথার দামও ঘোষিত হয়েছে বিক্ষুদ্ধদের তরফে।

English summary
The controversy over the movie Padmavati took an ugly turn on Friday after a dead body was found hanging at the Jaipur's Nahargarh fort, said reports.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.