• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহামারীর আগেই অর্থনীতি বেহাল কেন! জানেন কি 'ভগবানের দূত'! নির্মলাকে আক্রমণ চিদাম্বরমের

করোনা পরিস্থিতির কারণে বিপুল জিএসটি ধাক্কা খেয়েছে মোদী সরকার। যদিও বিরোধীরা দেশের এই পরিস্থিতির জন্য মোদী সরকারের আর্থিক নীতিকেই দায়ী করেছেন। প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরম সরাসরি নির্মালা সীতারামনকে আক্রমণ করে বলেছেন মহামারীর আগে থেকেই ভেঙে পড়েছে দেশের অর্থনীতি কোনও জবাব কী দিতে পারবেন 'ভগবানের দূত'।

করোনা ধাক্কা জিএসটি আদায়ে

করোনা ধাক্কা জিএসটি আদায়ে

করোনা পরিস্থিতির কারণে প্রবল ঘাটতি দেখা দিয়েছে জিএসটি আদায়ে। প্রায় আড়াই লক্ষ কোটি কারার কম জিএসটি আদায় হয়েছে। এপ্রিল থেকে জুন মাসের হিসেবে এই ধাক্কা খেয়েছে। পুরোটাই ভগবানের কর্ম বলে মন্তব্য করেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মালা সীতারামন।

নির্মলাকে আক্রমণ মমতা চিদাম্বরমের

নির্মলাকে আক্রমণ মমতা চিদাম্বরমের

সরাসরি নির্মলা সীতারামনকে দেশের আর্থিক পরিস্থিতি নিয়ে আক্রমণ শানিয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী। তাঁকে ভগবানের দূত বলে আক্রমণ করেছেন তিনি। মহামারীর অজুহাত দিয়ে বাঁচার চেষ্টা করছে মোদী সরকার। ২০২০ সালের আগে থেকেই দেশের আর্থিক পরিস্থিতি ভেঙে পড়েছে। ২০১৭-১৮, ২০১৮-১৯ এবং ২০১৯-২০ পর পর তিন অর্থবর্ষেই ভয়ঙ্কর দশা তৈরি হয়েছে দেশে।

 জিডিপি ধাক্কা

জিডিপি ধাক্কা

শুধু জিএসটি আদায় নয় ধাক্কা খেয়েছে দেশের জিডিপিও। ২০১৮-১৯ অর্থবর্ষে যেখানে জিডিপি ৭.১ ছিল। সেটা এক ধাক্কায় কমে ২০১৯-২০ সালে ৩.১ হয়ে গিয়েছে। এর থেকেই বোঝা যাচ্ছে দেশের অর্থনীতি কোন পর্যায়ে গিয়েছে। তার জন্য জিএসটি আদায় বন্ধ করার পরামর্শ দিয়েছেন চিদাম্বরম।

 বিরোধীদের আক্রমণ

বিরোধীদের আক্রমণ

করোনা পরিস্থিতিতে দেশের অর্থনীতি নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধীরা। রাহুল গান্ধী থেকে শুরু করে সোনিয়া গান্ধী সকলেই মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন। এমনকী সুপ্রিম কোর্টেও একাধিক ইস্যুতে কেন্দ্রকে ভর্ৎসনার মুখে পড়তে হয়েছে।

English summary
P Chidambaram slams Nirmala Sitaraman over economic condition
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X