• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেসের ইস্তেহারে আঘাত হানতেই নতুন কৃষি বিলের চক্রান্ত, আক্রমণ শানালেন চিদাম্বরম

কংগ্রেসের ইস্তোহারে ইচ্ছেকরে আঘাত হানতেই পরিকল্পিতভাবে এই কৃষিবিল এনেছে মোদী সরকার। ফের নরেন্দ্র মোদী সরকারকে সরাসরি আক্রমণ শানালেন কংগ্রেস নেতা পি চিদাম্বরম। ২০১৯ সালে লোকসভা ভোটে কংগ্রেসের ইস্তোহারে কৃষকদের স্বার্থ রক্ষার যে কথা বলা হয়েছিল তা নিয়ে বিজেপির সঙ্গে বিরোধ তৈরি হয়েছিল। ক্ষমতায় আসার পর পরিকল্পিত ভাবেই সেই নতুন কৃষি বিল এনেছে বিজেপি।

চিদাম্বরমের আক্রমণ

চিদাম্বরমের আক্রমণ

মোদী সরকারের কৃষিবিল নিয়ে ফের আক্রমণ শানালেন কংগ্রেস নেতা পি চিদাম্বরম। শনিবার তিনি অভিযোগ করেছেন ২০১৯ সালের লোকসভা ভোটে কংগ্রেসেন ইস্তোহারে কৃষকদের স্বার্থের কথা লেখা হয়েছিল। তাতে আঘাত হানতেই মোদী সরকার এই নতুন কৃষিবিল তৈরি করেছে।

কৃষি বিলের বিরোধিতা

কৃষি বিলের বিরোধিতা

মোদী সরকার নতুন কৃষি বিল পেশের পর থেকেই লোকসভায় তার প্রতিবাদ জানিয়েছে কংগ্রেস। তার পরে কেবল মাত্র সংখ্যা গরিষ্ঠতার জোরেই কৃষি বিল লোকসভায় পাস করিয়েছে বিজেপি। যদিও তার জন্য শিরোমণি আকালি দলের আঘাত সহ্য করতে হয়েছে মোদী সরকারকে। চিদাম্বরম অভিযোগ করেছেন এই বিল পাস করে সরকার কৃষককের ফসল বিক্রির স্বাধীনতা কেড়ে নিতে চাইছে। যা কোনও ভাবে মেনে নেওয়া যায় না।

হরসিমরত কউরের পদত্যাগ

হরসিমরত কউরের পদত্যাগ

কৃষি বিলের বিরোধিতায় এনডিএ শরিক হরসিমরত কউর পদত্যাগ করেছেন। মোদীর মন্ত্রীসভার খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রী ছিলেন তিনি। কৃষকদের স্বার্থ রক্ষায় এই বিল মেনে নেবে না বলে জানিয়ে শিরোমণি অকালি দল। এনডিএ জোটে তারা থাকবে কিনা এই নিয়ে এখন পর্যালোচনায় রয়েছেন বাদলরা।

মোদীর পাল্টা অভিযোগ

মোদীর পাল্টা অভিযোগ

কৃষি বিল নিয়ে বিরোধীরা কৃষকদের ভুল বোঝাচ্ছেন বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই বিল পাস করানো হলে কৃষকরাই সুরক্ষিত থাকবেন। তাঁদের স্বার্থই সুরক্ষিত হবে বলে পাল্টা দাবি করেছেন প্রধানমন্ত্রী।

English summary
P Chidambaram slams Narendra Modi government over new agriculture bill
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X