India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাজ্যসভা থেকে ইস্তফা দিলেন পি চিদাম্বরম

Google Oneindia Bengali News

বৃহস্পতিবার প্রবীণ কংগ্রেস নেতা পি চিদাম্বরম নতুন মেয়াদের জন্য তার নিজ রাজ্য তামিলনাড়ু থেকে উচ্চসভায় নির্বাচিত হওয়েছেন৷ এরপরই মহারাষ্ট্রে তাঁর পূর্ব নির্বাচিত রাজ্যসভা আসন থেকে পদত্যাগ করেছেন চিদাম্বরম। চলতি জুন মাসেই রাজ্যসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষিত ৪১ জন বিজয়ীর মধ্যে চিদাম্বরম রয়েছেন।

টুইটে কী জানালেন চিদাম্বরম?

টুইটে কী জানালেন চিদাম্বরম?

টুইটে চিদাম্বরম লিখেছেন, তামিলনাড়ু থেকে রাজ্যসভায় নির্বাচিত হওয়ার পর, আমাকে মহারাষ্ট্র রাজ্যসভা আসন থেকে পদত্যাগ করতে হত৷ সেই অনুযায়ী, আজ আমি মহারাষ্ট্র রাজ্যসভা আসন থেকে পদত্যাগ করেছি, চিদাম্বরম একটি টুইট বার্তায় এ বিষয়ে বলেছেন৷' টুইটে চিদাম্বরম আরও বলেছেন রাজ্যসভার মাননীয় চেয়ারম্যান আমার পদত্যাগপত্র গ্রহণ করেছেন। মহারাষ্ট্র রাজ্যের প্রতিনিধিত্ব করতে পেরে আমি সম্মানিত ছিলাম। আমি মহারাষ্ট্রের জনগণের ভবিষ্যতে শান্তি ও সমৃদ্ধি কামনা করি।

জনপ্রিয় মুখ যারা অবসর নেবেন রাজ্যসভা থেকে!

জনপ্রিয় মুখ যারা অবসর নেবেন রাজ্যসভা থেকে!

প্রসঙ্গত এবারে ৫৭ রাজ্য সভা আসনে ভোট হয়েছে৷ যেখানে রাজ্যসভা থেকে অবসর গ্রহণকারীদের মধ্যে জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্বরা হলেন কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নকভি, কংগ্রেস নেতা অম্বিকা সোনি, জয়রাম রমেশ এবং কপিল সিবাল। এছাড়াও বিএসপি-র সতীশ চন্দ্র মিশ্র। এঁরা ২১ জুন থেকে ১ আগস্টের মধ্যে অবসর নিতে চলেছেন বলে জানা গিয়েছে৷ যদি এরা কেউই চিদাম্বরমের মতো আবারও অন্য আসনে নির্বাচিত হননি৷

সদ্য সমাপ্ত রাজ্যসভা ভোটে ফল বিজেপির অনুকূলেই গিয়েছে!

সদ্য সমাপ্ত রাজ্যসভা ভোটে ফল বিজেপির অনুকূলেই গিয়েছে!

প্রসঙ্গত সদ্য সম্পন্ন হওয়া ১৫টি রাজ্যের ৫৭ টি রাজ্যসভা আসনে বিজেপি ২২টিতে জয় পেয়েছে৷ বিজেপি বিরোধীদের কাছে সব রকম সুযোগ থাকা সত্ত্বেও মহারাষ্ট্র, রাজস্থানে বাড়তি রাজ্যসভা আসন দখল করতে পারেনি! ২২ টি রাজ্যসভা আসনপ সাফল্য আসন্ন রাষ্ট্রপতি এবং উপরাষ্ট্রপতি নির্বাচনের আগে বিজেপির জন্য একটি বড় সুযোগ তৈরি করেছে৷ ১৮ জুলাই দেশে রাষ্ট্রপতি নির্বাচন। এই নির্বাচনে নিজেদের পছন্দের প্রার্থীকে রাষ্ট্রপতি করার জন্য এনডিএ সরকার প্রয়োজনীয় সংখ্যাগরিষ্ঠতার থেকে সামান্য (২০ হাজার মতো) কম ভোট রয়েছে। যে ভোটের জন্য বিজেপি এআইএডিএমকে এবং বন্ধুত্বপূর্ণ দলগুলির সমর্থনের উপর নির্ভর করেছে।

লোকসভার আগে ২১ শে জুলাই সমাবেশ আরও বড়? জরুরি বৈঠক ডাকলেন অভিষেক লোকসভার আগে ২১ শে জুলাই সমাবেশ আরও বড়? জরুরি বৈঠক ডাকলেন অভিষেক

English summary
P Chidambaram resigns from Rajya Sabha
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X