• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সিবিআই কিছুই পায়নি, কিছুই বাজেয়াপ্ত করতে পারেনি! বাড়িতে সিবিআই হানা নিয়ে প্রতিক্রিয়া পি চিদাম্বরমের

সিবিআই কিছুই পায়নি, কিছুই বাজেয়াপ্ত করতে পারেনি! বাড়িতে সিবিআই হানা নিয়ে প্রতিক্রিয়া পি চিদাম্বরমের
  • |
Google Oneindia Bengali News

বর্ষীয়ান কংগ্রেস (Congress) নেতা এবং দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম (p chidambaram) এবং তাঁর ছেলের বাড়িতে সিবিআই (cbi) হানা। এদিন সকাল থেকে ৯ টি জায়গায় সিবিআই তল্লাশি চালায়। নিজের এবং ছেলে কার্তির সঙ্গে যুক্ত স্থানগুলিতে সিবিআই তল্লাশি প্রসঙ্গে পি চিদাম্বরম দাবি করেছেন, সিবিআই-এর তদন্তকারী দল কিছুই পায়নি (found nothing) এবং কিছুই বাজেয়াপ্ত (seized nothing) করতে পারেনি।

অনুসন্ধানের সময় আকর্ষণীয়

এদিন সিবিআই তল্লাশির পরে পি চিদাম্বরম টুইট করে বলেছেন অনুসন্ধানের সময়টি আকর্ষণীয়। টুইটে তিনি লিখেছেন, এদিন সকালে সিবিআই-এর একটি দল চেন্নাইয়ের বাসভবন এবং দিল্লিতে তাঁর সরকারি বাসভবনে তল্লাশি চালায়। সিবিআই তাঁকে একটি এফআইআর-এর কপি দেখিয়েছে, সেখানে অবশ্য তাঁর নাম অভিযুক্ত হিসেবে নেই। সঙ্গে তিনি বলেন, সিবিআই-এর তদন্তকারী দল কিছুই পায়নি এবং কিছুই বাজেয়াপ্ত করতে পারেনি। তবে তিনি উল্লেখ করেছেন অনুসন্ধানের সময় আকর্ষণীয়।

সকালে নটি জায়গায় তল্লাশি

সকালে নটি জায়গায় তল্লাশি

এদিন সকালে ফের সিবিআই-এর নজরে কার্তি চিদাম্বরম। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাঁর এবং তাঁর বাবা পি চিদাম্বরমের সঙ্গে সম্পর্কিত নটি জায়গায় তল্লাশি চালায়। পঞ্জাবের একটি প্রকল্পে কর্মরত চিনের নাগরিকদের ভিসার জন্য অবৈধ উপায়ে ৫০ লক্ষ টাকা নিয়েছেন বলে অভিযোগ।
পি চিদাম্বরমের চেন্নাইয়ের বাংলো ছাড়াও নুনগামবক্কম, মুম্বই, ওড়িশা, কর্নাটক এবং পঞ্জাবে তল্লাশি চালায় সিবিআই।

 কার্তি দেশের বাইরে

কার্তি দেশের বাইরে

এই মুহূর্তে কার্তি চিদাম্বরম দেশের বাইরে। তবে তিনি তল্লাশির খবর শোনার পরেই টুইটে বলেছেন, তিনি আর গণনা করতে পারছেন না। আর কতবার হবে? এবার তা রেকর্ডের পর্যায়ে যাবে। প্রসঙ্গত ২০১৮-র ফেব্রুয়ারিতে সিবিআই তামিলনাড়ুর শিবগঙ্গার সাংসদ কার্তি চিদাম্বরমকে গ্রেফতার করেছিল। বিদেশ সফর থেকে ফেরার পরেই তাঁকে গ্রেফতার করা হয়েছিল। আইএনএক্স-এ টাকা তছরুপের ঘটনায় তাঁকে গ্রেফতার করা হয়েছিল।

একের পর এক দুর্নীতির অভিযোগ বাবা-ছেলের বিরুদ্ধে

একের পর এক দুর্নীতির অভিযোগ বাবা-ছেলের বিরুদ্ধে

কেন্দ্রে বিজেপির নেতৃত্বাধীন সরকার ক্ষমতায় আসার পর থেকেই সিবিআই নজরে পি চিদাম্বরম এবং তাঁর পরিবার। যে কারণে জেলেও যেতে হয়েছিল বাবা-ছেলেকে। ২০১০ থেকে ২০২৪-র মধ্যে পি চিদাম্বরম বিদেশে কোথায় কোথায় লেনদেন করেছেন, তা সিবিআই-এর স্ক্যানারে ছিল। এছাড়াও এদিন যে কারণে সিবিআই তল্লাশি চালিয়েছে, সেই ঘটনাটিও রয়েছে। অভিযোগ কার্তি চিদাম্বরমের সংস্থা পঞ্জাবের বিদ্যুৎ প্রকল্পের জন্য ২৫০ জন চিনা নাগরিককে বেআইনিভাবে ভিসা পাইয়ে দিয়েছিলেন। এছাড়াও কোটি কোটি টাকার বিনিময়ে একাধিক সংস্থাকে সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগও উঠেছিল পি চিদাম্বরমের বিরুদ্ধে।

একশো দিনের কাজের টাকা বন্ধ পাঁচ মাস, কেন্দ্রকে নিশানা করে বিকল্পের বার্তা মমতারএকশো দিনের কাজের টাকা বন্ধ পাঁচ মাস, কেন্দ্রকে নিশানা করে বিকল্পের বার্তা মমতার

English summary
P Chidambaram claims, CBI team found nothing and seized nothing at premuses linked to him and son Karti
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X