• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লির রাজপথের দখল নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে বিক্ষোভ লক্ষাধিক কৃষকের

সারা দেশ থেকে এক লক্ষের বেশি কৃষক বৃহস্পতিবার দিল্লির শহরতলি এলাকা বিশ্বজন থেকে পদযাত্রা করে রামলীলা ময়দানের পথে এগিয়ে গেলেন কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ জানাবেন বলে। দাবি, কৃষকদের দুরবস্থা নিয়ে সংসদে বিশেষ অধিবেশন ডাকতে হবে। দুই দিনের এই কিষান মুক্তি মার্চ এর উদ্যোক্তা অল ইন্ডিয়া কিষান সংঘর্ষ কোঅর্ডিনেশন কমিটি।

শুক্রবার সংসদের বাইরে বিক্ষোভ দেখাতে পারেন কৃষকরা। এমএসপি নিয়ে বিল পাশ করানোর দাবিতে বিক্ষোভ দেখানো হতে পারে। এছাড়া ঋণ মকুবের দাবিও জানানো হতে পারে। দাবি করা হচ্ছে, কেন্দ্র কৃষকদের সমস্যা সমাধানে পুরোপুরি ব্যর্থ হয়েছে। মোদী সরকার কৃষকদের জন্য কী করছে তা স্পষ্ট করে জানানো হোক।

স্বরাজ অভিযান নেতা যোগেন্দ্র যাদব দিল্লিতে এই বিক্ষোভ যাত্রার নেতৃত্বে রয়েছেন। কৃষক না হলেও অন্নদাতাদের পাশে দাঁড়াতে বিক্ষোভে শামিল হওয়ার ডাক দিয়েছেন তিনি। ২৫ কিমি দীর্ঘ এই যাত্রা রামলীলা ময়দানে এসে থামবে। কৃষকদের জন্য সংসদে আলোচনা চাইলে তা থামিয়ে দেওয়া হচ্ছে বলেও দাবি উঠেছে।

শুক্রবার রামলীলা ময়দান থেকে সংসদের উদ্দেশ্যে যাত্রা করবেন কৃষকরা। পার্লামেন্ট স্ট্রিটে জনসভা হবে। তাতে বিজেপি বিরোধী অন্য দলের নেতারাও থাকবেন। আমন্ত্রণ জানানো হয়েছে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, অন্ধ্রপ্রদেশ, কেরল ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীদের।

[আরও পড়ুন: আজ দুপুর থেকে কলকাতার দখল নেবে লক্ষাধিক কৃষক, হবে রাজভবন অভিযান ]

English summary
Over a lakh protesting farmers take out Kisan Mukti March in Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X