• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌অসমে সিএএ–এর প্রতিবাদে ৮০০ কিমি দীর্ঘ পদযাত্রা কংগ্রেসের

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে রবিবার অসম কংগ্রেসের পক্ষ থেকে ৮০০ কিমি দীর্ঘ পদযাত্রা করা হয়। যা সাদিয়া থেকে ধুবরি পর্যন্ত ছিল।

৮০০ কিমি দীর্ঘ পদযাত্রা কংগ্রেসের

অসমের একদম পূর্বদিকে অবস্থিত সাদিয়া এবং ধুবরি পশ্চিমের অধিকাংশ জেলার সদর দফতর। যেখানে ইন্দো–বাংলাদেশ সীমান্ত রয়েছে। অসম প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি রিপুন বোরা বলেন, '‌আমরা এর মাধ্যমে খুব স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই যে অসম কোনওভাবেই এই আইনকে মানবে না। এটি অসম–বিরোধী এবং উত্তরপূর্ব–বিরুদ্ধ আইন। কংগ্রেস অসমবাসীর পাশে রয়েছে।’‌

বিশাল জনসমক্ষে দাঁড়িয়ে রাজ্য সভার সাংসদ জানান যে যতদিন না কেন্দ্র প্রত্যাহার করছে এই আইন, ততদিন প্রতিবাদ চলবে। উল্লেখ্য, সুরক্ষা বাহিনীর গুলিতে বিক্ষোভ দেখাতে গিয়ে নিহত হয়েছে কিশোর স্যাম স্ট্যাফোর্ড। এদিন তাঁর স্মৃতিতেও এই পদযাত্রা করা হয়। আসু নেতা সহ সেলেব, লেখক, শিল্পী জগত সহ সাধারণ মানুষ এই জনসভায় অংশ নেন এবং সরকারের নৃশংসতার প্রতি ধিক্কার জানান।

আসুর সভাপতিদীপঙ্কর কুমার নাথ বলেন, '‌মুখ্যমন্ত্রী এবং তার বাহিনী নিরীহ শিশুদের খুন করেছে। কিশোর স্যাম সিএএ–বিরুদ্ধ প্রতিবাদের প্রথম শহিদ। আমরা তাকে ভুলব না এবং যতক্ষন না এই আইন প্রত্যাহার হচ্ছে আমরা আন্দোলন চালিয়ে যাব।’‌ অসমের উঁচু এলাকাগুলির চা বাগানেও সিএএ নিয়ে পদযাত্রা বের হয়। উদালগুড়ি জেলার রওতাতে দেখা যায় বিশাল মানুষের সমাগম।

English summary
over caa, congress 800 km long padyatra in assam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X