• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩৫০০! করোনা নিয়ন্ত্রণে এবার 'ভিলওয়াড়া মডেল' অনুসরণের পথে সরকার

ভারতে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আগের সপ্তাহ থেকে বেড়েছে মৃতের সংখ্যাও। একটি সমীক্ষায় দেখা গিয়েছে ভারতে বর্তমানে ৮০ শতাংশের বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ৬২ টি জেলা থেকে। অন্যদিকে সারা দেশে থাকা ৭৩৬ টি জেলার মধ্যে ২৭৪ টিতে করোনা আক্রান্তে দেখা মিলেছে বলে জানা গিয়েছে।

এবার নির্দিষ্ট জেলায় লকডাউন

এবার নির্দিষ্ট জেলায় লকডাউন

সরকারি সূত্রে থেকে জানা গিয়েছে ১৪ এপ্রিল লকডাউন উঠে যাওয়ার পর নির্দিষ্ট জেলাগুলিতে লকডাউন চালু করা হবে। এখনও পর্যন্ত দেশের ২৭৪ টি জেলা থেকে করোনা আক্রান্তের খোঁজ মিলেছে।

একসপ্তাহে আক্রান্ত ৩ গুণ

একসপ্তাহে আক্রান্ত ৩ গুণ

২৪ ঘন্টায় দেশে ৫০৫ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৩৫৭৭ জন। অন্যদিকে মৃতের সংখ্যা ৮৩। ঠিক এক সপ্তাহ আগে ৩০ মার্চ আক্রান্তের সংখ্যা ছিল ১২৫১ জন। আর মৃতের সংখ্যা ছিল ৩২।

দ্রুত আক্রান্ত বৃদ্ধির জন্য দায়ী তবলিঘ-ই-জামাত

দ্রুত আক্রান্ত বৃদ্ধির জন্য দায়ী তবলিঘ-ই-জামাত

স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, যদি তবলিঘ-ই-জামাতের ঘটনা না ঘটত, তাহলে দেশে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হত ৭.৪ দিনে। কিন্তু বর্তমানে তা দ্বিগুণ হয়েছে ৪.১ দিনে।

আক্রমণাত্মক নিয়ন্ত্রণের কৌশল

আক্রমণাত্মক নিয়ন্ত্রণের কৌশল

একটি সমীক্ষায় দেখা গিয়েছে ভারতে ৮০ শতাংশের বেশি সংক্রমণ হয়েছে ৬২ টি জেলা থেকে। ফলে আক্রমণাত্মক নিয়ন্ত্রণের কৌশল নেওয়া হচ্ছে সরকারি পর্যায়ে। অনেকটা ভিলওয়ারা মডেলকে অনুসরণ করে। পাশাপাশি সরকারি পর্যায়ে টেস্টিং-এর সংখ্যাও বাড়ানো হচ্ছে।

ভিলওয়াড়া মডেল

ভিলওয়াড়া মডেল

সরকারি তরফে ভিলওয়াড়া মডেলকেই অনুসরণ করার কথা বলা হয়েছে। রাজস্থানের এই শহরে আক্রমণাত্মক নিয়ন্ত্রণের কর্মসূচি নেওয়া হয়েছে। গোলা এলাকাকে সিল করে দেওয়া হয়েছে। ইতিমধ্যেই সেখানে সাফল্য পাওয়ার দাবিও করা হয়েছে।

English summary
Over 80% of the total positive cases have been traced to 62 districts across the Country.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X