• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রথম দিনই বিমান পরিষেবায় লাভবান হলেন ৫৮০০০! লকডাউনে উড়ান চালু প্রসঙ্গে বললেন কেন্দ্রীয় মন্ত্রী

দীর্ঘ ৬০ দিনের প্রতীক্ষার পর সোমবার থেকে দেশে চালু হল আন্তঃরাজ্য বিমান পরিষেবা। রবিবার কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী টুইট করে জানান, বিভিন্ন রাজ্য সরকারের সঙ্গে কঠিন আলোচনার দীর্ঘ দিনের পরে দেশের যাত্রীবাহী বিমান পরিষেবা শুরুর বিষয়টি চূড়ান্ত হয়েছে। তবে অন্ধ্রপ্রদেশে এই পরিষেবা শুরু হবে ২৬ মে। এবং বাংলায় ২৮ মে। বাকি দেশে সোমবার থেকেই বিমান পরিষেবা শুরু হয়ে যাবে।

মার্চের শেষ থেকে দেশজুড়ে লকডাউন

মার্চের শেষ থেকে দেশজুড়ে লকডাউন

মার্চের শেষে দেশব্যাপী লকডাউনের নির্দেশ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই থেকে বন্ধ রয়েছে বিমান চলাচল। অবশেষে বিমান পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিঃসন্দেহে বিমান ক্ষেত্রে স্বস্তির বাতাবরণ তৈরি করবে। দীর্ঘদিন পরিষেবা বন্ধ থাকায় চূড়ান্ত বিপর্যয়ের মুখে পড়তে হয়েছে এই ক্ষেত্রকে। রবিবার বিভিন্ন রাজ্যের সঙ্গে দীর্ঘ আলোচনার পর সোমবার থেকে দেশীয় বিমান পরিষেবা চালুর বিষয়টি চূড়ান্ত হয়।

বিমান পরিষেবা চালু হতেই ৫৮০০০ পৌঁছালেন গন্তব্যে

বিমান পরিষেবা চালু হতেই ৫৮০০০ পৌঁছালেন গন্তব্যে

সোমবার বিমান পরিষেবা চালুর প্রথ দিনই দেশজুড়ে ৫৮ হাজার জনকে নিজেদের গন্তব্যে পৌঁছে দেওযা সম্ভব হয়েছে বলে এদিন জানান অসামরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরী। তবে দু'মাস পর ফের বিমান পরিষেবা চালু হলেও উড়ান ছাড়ার কয়েক মিনিট আগে পর্যন্ত গতকাল বাতিল হয়েছে একাধিক বিমান।

বিমানবন্দরেই ৮২টি উড়ান বাতিল করা হয়

বিমানবন্দরেই ৮২টি উড়ান বাতিল করা হয়

এদিন শুধুমাত্র দিল্লি বিমানবন্দরেই ৮২টি উড়ান বাতিল করা হয়। তিন নম্বর টার্মিনালে থাকা যাত্রীদের মধ্যে এর জেরে ক্ষোভ দেখা যায়। তাদের দাবি, শেষ মুহূর্ত পর্যন্ত তাদের উড়ান বাতিলের খবর দেওয়া হয়নি। প্রায় একই চিত্র মুম্বই বিমানবন্দরেও। ওড়িশার ভুবনেশ্বরেও বাতিল করা হয় ৮টি উড়ান।

বিদেশ থেকে ফিরলেন ৮৩৩ জন ভারতীয়

বিদেশ থেকে ফিরলেন ৮৩৩ জন ভারতীয়

এদিকে একদিনে বিদেশ থেকে ফিরলেন ৮৩৩ জন ভারতীয়। গতকাল মোট চারটি বিমানে দোহা, স্যান ফ্রান্সিসকো, মেলবোর্ন এবং সিডনি থেকে তাঁদের ফেরানো হয়। তাঁরা দিল্লি, গয়া, কোচি ও আহমেদাবাদের বাসিন্দা। এবিষয়ে অসামরিক বিমান পরিষেবা মন্ত্রী হরদীপ সিং পুরি টুইট করে জানান।

আট বছরে সবথেকে নিচে নামতে চলেছে চলতি ত্রৈমাসিকের জিডিপি বৃদ্ধির হার!

English summary
Over 58,000 People Flew On Day 1 Of Flights Resuming amid coronavirus lokdown said Aviation Minister
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X