• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জাতির আত্মাকে হুমকি! দেশের ৩০০ বিশিষ্টের খোলা চিঠিতে সিএএ, এনআরসি বিরোধী আন্দোলনকে সমর্থন

সারা দেশের ৩০০-র ওপর বিশিষ্ট ব্যক্তি খোলা চিঠির মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় চলা সিএএ এবং এনআরসি বিরোধী বিক্ষোভকে সমর্থন জানালেন। সেই তালিকায় রয়েছেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ, মীরা নায়ার. ভোকালিস্ট টিএম কৃষ্ণ, লেখক অমিতাভ ঘোষ, ঐতিহাসিক রোমিলা থাপার।

 জাতির আত্মাকে হুমকি

জাতির আত্মাকে হুমকি

১৩ জানুয়ারি ইন্ডিয়ান কালচারাল ফোরামে প্রকাশিত চিঠিতে স্বাক্ষরকারীরা বলেছেন, নাগরিকত্ব সংশোধনী আইন ভারতের আত্নার প্রতি হুমকি। লক্ষ লক্ষ দেশবাসীর জীবন-জীবিকা ঝুঁকির মধ্যে রয়েছে বলেও জানিয়েছেন তাঁরা। তাঁরা বলেছেন, ছাত্র এবং অন্যরা যাঁরা বিক্ষোভে অংশ নিয়েছেন, তাঁদের পাশে রয়েছেন তাঁরা। ভারতের সংবিধানের নীতিগুলিকে ধরে রাখার জন্য তাদের সম্মিলিত চেষ্টাকে সালাম জানিয়েছেন তাঁরা।

চিঠিতে স্বাক্ষর করেছেন যাঁরা

চিঠিতে স্বাক্ষর করেছেন যাঁরা

চিঠিতে যাঁরা স্বাক্ষর করেছেন, তাঁদের মধ্যে রয়েছেন অনিতা দেশাই, কিরণ দেশাই, রত্না পাঠক শাহ, জাভেদ জাফরি, নন্দিতা দাস, লিলেট দুবে, সমাজতাত্ত্বিক আশিস নন্দী, সোহেল হাসমি এবং শবনম হাসমির মতো বিশিষ্টরা।

স্বাক্ষরকারীরা অভিযোগ করেছেন, খোলা আলোচনা এবং কোনও সুযোগ ছাড়াই বর্তমান সরকার সংসদে খুব তাড়াতাড়ি আইন পাশ করিয়েছে।

চিন, শ্রীলঙ্কা, মায়ানমারের সংখ্যালঘুদের নিয়ে প্রশ্ন

চিন, শ্রীলঙ্কা, মায়ানমারের সংখ্যালঘুদের নিয়ে প্রশ্ন

চিঠিতে প্রশ্ন তোলা হয়েছে, কেন সিএএ-তে প্রতিবেশী চিন, শ্রীলঙ্কা এবং মায়ানমারের মতো দেশ থেকে আগত সংখ্যালঘুদের জন্য সুযোগ দেওয়া হয়নি। সেই দেশের শাসকরা মুসলিম নন বলেই কি সিদ্ধান্ত, প্রশ্ন তোলা হয়েছে।

সোমবার ছাত্র-যুব কর্মশালায় বার্তা মমতার
পুলিশি পদক্ষেপের নিন্দা

পুলিশি পদক্ষেপের নিন্দা

চিঠিতে স্বাক্ষরকারীরা বলছেন, নতুন আইনটি কেবল 'রাষ্ট্র অনুমোদিত ধর্মীয় নিপীড়ন' নয়, অসম, উত্তর-পূর্বাঞ্চল এবং কাশ্মীরের জীবিকা নির্বাহের পক্ষেও হুমকি স্বরূপ বলে মন্তব্য করা হয়েছে। চিঠিতে জামিয়া মিলিয়া ইসলামিয়া এবং আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালেয় আন্দোলনকারী ছাত্রছাত্রীদের ওপর পুলিশি পদক্ষেপেরও নিন্দা করা হয়েছে।

English summary
Over 300 eminent personalities including Naseeruddin Shah express solidarity on CAA and NRC protest
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X