• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা বিধি মেনে নিট দিলেন ১৫ লক্ষ পরীক্ষার্থী! কঠোর সতর্কতা মানল এনটিএ

করোনা আবহে নিটের প্রবেশিকা পরীক্ষা অনুষ্ঠিত হল। জাতীয় পরীক্ষামূলক এজেন্সি বা এনটিএ দ্বারা পরিচালিত নিটের প্রবেশিকা পরীক্ষায় সারা দেশে মেডিকেল কোর্সে ভর্তির জন্য ১৫ লক্ষাধিক শিক্ষার্থী অংশ নিলেন। করোনা ভাইরাস মহামারীর মধ্যে পরীক্ষানিয়ে আপত্তি সত্ত্বেও এই পরীক্ষা হল কঠোর সতর্কতা অবলম্বন করে।

করোনা বিধি মেনে নিট দিলেন ১৫ লক্ষ পরীক্ষার্থী! কঠোর সতর্কতা মানল এনটিএ

এনটিএ জানিয়েছিল, মেডিকেল প্রবেশ পরীক্ষা অনুষ্ঠিত হবে করোনা বিধি মেনে। মোট ১৫.৯৭ লক্ষ শিক্ষার্থী পরীক্ষায় বসার জন্য রেজিস্ট্রিকৃত ছিল। ইতিমধ্যে দু'বার পিছিয়ে দেওয়া হয়েছে এই পরীক্ষা। সামাজিক দূরত্ব বজায় রেখে পরীক্ষা নিশ্চিত করার পরই এদিন দেশজুড়ে নিট পরীক্ষা হল।

এই পরীক্ষার জন্য এনটিএ কেন্দ্রের সংখ্যা ২,৫৪৬ থেকে ৩,৮৪৩-এ উন্নীত করেছে। প্রতি কক্ষে পরীক্ষার্থীর সংখ্যা আগের ২৪ থেকে কমিয়ে ১২ করা হয়েছে। এতে বেশ কিছু প্রার্থীর কেন্দ্রগুলিতে পরিবর্তন দেখা দিয়েছে। তবে পরীক্ষা কেন্দ্রের শহরটি সবার জন্য অপরিবর্তিত রয়েছে।

এদিন নিট শুরু হয়েছিল দুপুর দুটো থেকে। পরীক্ষার সময়কাল ছিল তিন ঘন্টা। পাঁচটার সময় শেষ হয় পরীক্ষা। সমস্ত পরীক্ষার্থীদের কম হিল-সহ চপ্পল এবং স্যান্ডেল পরতে হয়। জুতো বা বন্ধ পাদুকা অনুমোদিত নয়। প্রার্থীদের হাফ হাতা হালকা পোশাক পরার পরামর্শ দেওয়া হয়েছিল। সেই মতোই পোশাক পরে এসেছিল সবাই। ফুলহাতা টি-শার্ট এবং বড় বোতামযুক্ত পোশাক নিষিদ্ধ। গহনা কঠোরভাবে নিষিদ্ধ ছিল।

রাজনীতির অঙ্কে এগিয়ে যাচ্ছেন বৈশাখী, পিছনে শোভন

ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ৫টি দোকান, শতাব্দীপ্রাচীন লাইব্রেরির অল্পে রক্ষা

English summary
Over 15 lakh students appear for the National Eligibility-cum-Entrance Test (NEET) conducted by the NTA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X