• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহামারির মাঝেই বন্যা বিপর্যস্ত অসমে মৃত শতাধিক, ক্ষতিগ্রস্ত ৫৬ লক্ষ মানুষ

ক্রমশঃ খারাপের দিকে এগোচ্ছে অসমের বন্যা পরিস্থিতি। এখনও পর্যন্ত এ রাজ্যে বন্যায় মৃত্যু হয়েছে ১১০ জনের এবং ৫৬ লক্ষেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত। রাজ্যের বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ (‌এসডিএমএ)‌ বৃহস্পতিবার জানিয়েছে যে এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে ১১০ জনের এবং ৩০টি জেলার মোট ৫৬,৮৯,৫৮৪ জন মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন।

মহামারির মাঝেই বন্যা বিপর্যস্ত অসমে মৃত শতাধিক, ক্ষতিগ্রস্ত ৫৬ লক্ষ মানুষ

রাজ্যের বিভিন্ন জেলায় প্রাকৃতিক দুর্যোগের কারণেই অসমে বন্যা পরিস্থিতি খারাপের দিকে এগোচ্ছে এবং মৃত্যুর সংখ্যা বেড়ে চলেছে। এই সপ্তাহের প্রথমে সরকারি বুলেটিনে বলা হয়েছিল যে এই জেলাগুলিতে লাগাতার অতি ভারী বৃষ্টি এবং বন্যার কারণে ৯,২০০ জনের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। অসম রাজ্য বিপর্যয় পরিচালন কর্তৃপক্ষের (এএসডিএমএ) বন্যার রিপোর্ট অনুসারে, ধেমাজি, বক্সা ও মরিগাঁও জেলায় বন্যার কারণে ১৪,২০৫ জনেরও বেশি লোক ক্ষতিগ্রস্থ হয়েছে।

এ বছর এখনও পর্যন্ত অন্তত তিনবার বন্যা হয়েছে অসমে। অল্প–বিস্তর প্রায় সব জেলাতেই ঢুকেছে বন্যার জল। এখনও জলমগ্ন রয়েছে অনেক জেলা। বিপদসীমার উপর দিয়ে বইছে ব্রহ্মপুত্র–সহ অসমের একাধিক নদী। মানুষের পাশাপাশি প্রাণ গিয়েছে অসংখ্য গবাদি পশুর। একই অবস্থা বন্যপ্রাণীদেরও। কাজিরাঙা ন্যাশনাল পার্ক এবং টাইগার রিজার্ভ আর পবিতরায় বন্যার জলে ভেসে গিয়েছে অসংখ্য গণ্ডার এবং বাঘ। বন্যার জলের তোড়ে নষ্ট হয়েছে একরের পর একর চাষের জমি। ভেঙে গিয়েছে নদীর পাড় এবং অসংখ্য রাস্তাঘাট। যানচলাচলের পাশাপাশি বিপর্যস্ত জনজীবন।

রেড রোডে আড়ম্বরহীন ৭৪ তম স্বাধীনতা দিবস উদযাপন

বেলডাঙ্গায় ব্যাপক বোমাবাজি, একাধিক বাড়িতে ভাঙচুর

English summary
ovar hundreds die in flood hit assam 56 lakh people affected
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X