• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৬.‌১ লক্ষের জন্য ২.‌৬৯১ কোটি টাকার সহায়তা, পিএমএওয়াই–জিতে ভরপুর সুবিধা পাচ্ছে উত্তরপ্রদেশ

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উত্তরপ্রদেশে প্রধানমন্ত্রী আবাস যোজনার অন্তর্গত ৬.‌১ লক্ষ সুবিধাভোগীর জন্য ২,৬৯১ কোটি টাকা আর্থিক সহায়তা প্রকৈশ করলেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে মোদী এই সহায়তা প্রকাশ করেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় গ্রামীণ উন্নয়ন মন্ত্রী নরেন্দ্র সিং তোমার এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

৬.‌১ লক্ষের জন্য ২.‌৬৯১ কোটি টাকার সহায়তা, পিএমএওয়াই–জিতে ভরপুর সুবিধা পাচ্ছে উত্তরপ্রদেশ

এই সহায়তায় ৫.৩০ লক্ষ সুবিধাভোগীকে প্রথম কিস্তি দেওয়া হয় এবং ৮০,০০০ সুবিধাভোগী যারা ইতিমধ্যে প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীণ (পিএমএওয়াই-জি) এর আওতায় সহায়তার প্রথম কিস্তি গ্রহণ করেছেন, তাদের দ্বিতীয় কিস্তিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। ২০২২ সালের মধ্যে সকলের বাড়ি হবে, এই আহ্বান জানিয়ে ছিলেন মোদী, যার পিএমএওয়াই–জি কার্যক্রমের সূচনা হয় ২০১৬ সালের ২০ নভেম্বর। এখনও পর্যন্ত দেশজুড়ে ১.‌২৬ কোটি বাড়ি ইতিমধ্যেই নির্মাণ হয়ে গিয়েছে এই প্রকল্পের আওতায়।

পিএমএওয়াই-জি-এর আওতায় প্রতিটি সুবিধাভোগীকে ১.‌২০ লক্ষ (‌সমতলে)‌ ও ১.‌৩০ লক্ষ টাকার (‌পাহাড়ি রাজ্য/‌এনই প্রদেশ/‌কঠিন এলাকা/‌ জম্মু–কাশমীর ও লাদাখের পাশাপাশি মাওবাদী অধ্যুষিত অঞ্চল, যা আইএপির আওতায় রয়েছে)‌ ১০০ শতাংশ অনুদান দেওয়া হবে। বসতবাড়ি তৈরির জন্য আর্থিক অনুদানের সঙ্গে সঙ্গে পিএমএওয়াই-জি প্রকল্পের সুবিধাভোগকারীরা, মনরেগা প্রকল্পে অদক্ষ শ্রম মজুরির সহায়তা এবং স্বচ্ছ ভারত মিশন-গ্রামীণ (এসবিএম–জি)‌ প্রকল্পের অধীনে শৌচাগার তৈরির জন্য ১২,০০০ টাকা করে পেয়ে থাকেন। এছাড়া এই প্রকল্পের সঙ্গে প্রধানমন্ত্রী উজ্জ্বলা প্রকল্পের আওতায় এলপিজি সংযোগ, বিদ্যুৎ সংযোগ, জল জীবন মিশনের আওতায় নিরাপদ পানীয় জল-এর মতো ভারত সরকারের অন্যান্য প্রকল্পকেও জুড়ে নেওয়া যায়।

হুগলীতে রোড শো করলেন শুভেন্দু অধিকারী

চিনে ফের বাড়েছে করোনার দাপট! তৈরি হচ্ছে ৪ হাজার শয্যার বিশালাকার কোয়ারেন্টাইন সেন্টার

English summary
PM announces financial assistance of 2.691 crore for PMAY-G beneficiaries in Uttar Pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X