• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেরলের ফের বিধ্বংসী চেহারা নিচ্ছে মারণ করোনার প্রকোপ! করোনা বিধি উপেক্ষাতেই বাড়ছে উদ্বেগ

  • |

ইতিমধ্যেই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লক্ষের গণ্ডি পার করেছে। সেই সঙ্গে দৈনিক আক্রান্তের নিরিখেও গোটা বিশ্বে শীর্ষস্থানে রয়েছে ভারত। এমতাবস্থায় ফের নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে পিনরাই বিজয়নের কেরল। দৈনিক আক্রান্তের বাড়বাড়ন্তে কপালে চিন্তার ভাঁজ চওড়া হচ্ছে প্রশাসনের।

করোনা বিধি না মানায় গভীর উদ্বেগে প্রশাসন

করোনা বিধি না মানায় গভীর উদ্বেগে প্রশাসন

এদিকে সর্বশেষ করোনা পরিসংখ্যানে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় কেরলে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ৭ হাজার মানুষ। যার জেরে ঘুম উড়ছে সরকারের। নিয়ম মেনে সামাজিক দূরত্ব ও অন্যান্য করোনা বিধি মানার জন্য সাধারণ মানুষের কাছেও বারবার আবেদন করতে দেখায় যায় প্রশাসনে। অন্যথায় ফের একবার লকডাউন জারি হতে পারে গোটা রাজ্য, শোনা যাচ্ছে এমন কানাঘুষোও।

দ্বিতীয় পর্যায়ের সংক্রমণের মুখে কেরল

দ্বিতীয় পর্যায়ের সংক্রমণের মুখে কেরল

এদিকে মার্চের শেষভাগে যখন প্রথম করোনার কবলে পড়ে ভারত তখন এই মারণ ভাইরাসকে ঠেকাতে কোমড় বেঁধে মাঠে নামে কেরল। অন্যান্য রাজ্যে যখন লাগামহীন ভাবে সংক্রমণ বাড়তে শুরু করে তখন করোনা বিরুদ্ধে বড়সড় পাঁচিল তুলতে সক্ষম হয় কেরল। নেমে আসে নতুন সংক্রমণের পারাও। কিন্তু বিশেষজ্ঞদের ধারণা গত মাস থেকেই দ্বিতীয় পর্যায়ের করোনা সংক্রমণের মুখে পড়েছে দক্ষিণ ভারতের এই বাম রাজ্য।

শেষ ৫ দিন করোনা আক্রান্তের নিরিখেও নয়া রেকর্ড

শেষ ৫ দিন করোনা আক্রান্তের নিরিখেও নয়া রেকর্ড

সর্বশেষ পরিসংখ্যানে দেখা যাচ্ছে গত পাঁচ দিনের করোনা আক্রান্তের নিরিখে রোজই প্রায় নয়া রেকর্ড করেছে কেরল। তারমধ্যে শুধুমাত্র মাত্র শনিবারই গোটা রাজ্যে সাড়ে সাত হাজার করোনা আক্রান্তের খোঁজ মেলে। একইসাথে গোটা রাজ্যে এখনও পর্যন্ত ১ লক্ষ ৭৫ হাজারের বেশি করোনা আক্রান্তের খোঁজ মিলেছে।

শীঘ্রই শীর্ষ ১০ করোনা কবলিত রাজ্যে ঠাঁই হতে চলেছে কেরলের

শীঘ্রই শীর্ষ ১০ করোনা কবলিত রাজ্যে ঠাঁই হতে চলেছে কেরলের

এদিকে দেশব্যাপী করোনা আক্রান্তের নিরিখে বর্তমানে দশম স্থানে রয়েছে বিহার। সোমবার দপুরু পর্যন্ত সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৭৮ হাজারের কিছু বেশি। বিশেষজ্ঞদের ধারণা এই হার চলতে থাকলে আগামী এক-দু দিনের মধ্যেই ভারতের করোনা তালিকায় প্রথম ১০ রাজ্যের মধ্যে ফের জায়গা করে নেবে কেরল। এদিকে সংক্রমণের এই বাড়বাড়ন্তের মাঝেই রাজ্যবাসী সঠিক ভাবে করোনা বিধি না মেনে চলায় রবিবারই উদ্বেগ প্রকাশ করতে দেখা যায় কেরলের স্বাস্থ্য মন্ত্রী কে কে শৈলজাকে।

কৃষক বিক্ষোভের ফায়দা তুলবে ISI, বিরোধিতায় সুপ্রিম কোর্টে যাওয়ার হুঁশিয়ারি অমরিন্দরের

English summary
outbreaks of coronavirus are taking a devastating look in kerala again concerns are growing over ignoring corona rules
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X