• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তরপ্রদেশে করোনার প্রকোপ, এ বছরের জন্য বাতিল অযোধ্যায় রাম বারাত

এ বছর করোনা ভাইরাস প্রকোপের কারণ বহু উৎসব–অনুষ্ঠান নয়ত বাতিল করে দিতে হয়েছে নয়ত বা খুবই ছোট করে করতে হয়েছে। কোভিড–১৯ সংক্রমণ উত্তরপ্রদেশে ক্রমশঃই বাড়ছে, যার জেরে শুভ '‌রাম বারাত’‌, যা শনিবার অযোধ্যায় হওয়ার কথা ছিল, তা বাতিল করে দিতে হয়েছে।

করোনার কারণে বাতিল রাম বারাত

করোনার কারণে বাতিল রাম বারাত

রাজ্য জুড়ে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার জন্য এই অনুষ্ঠান বাতিল করতে বাধ্য হয় ধর্ম যাত্রা মহাসংঘ ও বিশ্ব হিন্দু পরিষদ (‌ভিএইচপি)‌। বর্তমানে উত্তরপ্রদেশে করোনা ভাইরাস কেসের সংখ্যা ২৫৬৩৯।

ভগবান রামের বিয়ের শোভাযাত্রা

ভগবান রামের বিয়ের শোভাযাত্রা

ভিএইচপি মুখপাত্র শরদ শর্মা জানিয়েছেন যে ভগবান রামের বিয়ের শোভাযাত্রা, যা ‘‌রাম বারাত'‌ নামে পরিচিত তা সাধুদের সঙ্গে পরামর্শ করে বাতিল করে দেওয়া হয়েছে। তিনি বলেন, ‘‌এ বছরের জন্য আমরা এই শোভাযাত্রা বাতিল করে দিলাম। আমরা সকলকে অনুরোধ করেছি যে তাঁরা যেন নিজেদের বাড়ি ও মন্দিরে এই উৎসব পালন করেন। মন্দির বাড়িতে মাটির প্রদীপ জ্বালিয়ে, শঙ্খ বাজিয়ে, পবিত্র মন্ত্র উচ্চারণ ও পতাকা উড়িয়ে এই উৎসব পালন করা হোক প্রত্যেক বাড়িতে বাড়িতে।'‌

পাঁচ বছর অন্তর এই শোভাযাত্রা

পাঁচ বছর অন্তর এই শোভাযাত্রা

মুখপাত্র আরও বলেন, ‘‌করসেবকপুরম থেকে জনকপুর পর্যন্ত প্রত্যেক পাঁচ বছর অন্তর অযোধ্যার বিভিন্ন মন্দির থেকে রাম বারাত বের হত। ২০১৯ সালের ৯ নভেম্বর সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের পর এই বারার বের করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এ বছর আরও বড় করে এই অনুষ্ঠান করার কথা থাকলেএ, কোভিড-১৯ মহামারির জন্য তা বাতিল করে দিতে হয়।'‌ তবে অযোধ্যায় শারিরীক দুরত্ব বজায় রেখে এই শোভাযাত্রা বের করা হবে।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখা যাবে রাম বারাত

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখা যাবে রাম বারাত

জানকি মহল মন্দিরের ট্রাস্টি আদিত্য সুলতানিয়া বলেন, ‘‌প্রশাসনের দ্বারা জারি করা কোভিড-১৯ নির্দেশিকা সম্পূর্ণভাবে মেনে চলা হবে। যে সব ভক্তরা বাইরে থেকে এই শোভাযাত্রা দেখতে আসবেন তাঁদের জন্য আমি বন্দোবস্ত করে রেখেছি। তাঁরা বাড়িতেই ফেসবুক ও টুইটারের মাধ্যমে এই শোভাযাত্রা দেখার সুযোগ পাবেন।'‌

কলকাতাঃ আবারও কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ শশী পাঁজার, মহামারীতে রাজ্য একা খরচ করেছে

প্রতীকী ছবি

মুকুল-দিলীপদের ভরসা আর নয়, একুশের প্রার্থী তালিকা নিজে হাতে করবেন 'চাণক্য’

English summary
outbreak of corona in uttar pradesh ram barat in ayodhya cancelled for this year
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X