India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এবার কেন্দ্রের অধীনে আনা হল স্ট্রিমিং প্ল্যাটফর্ম ও ডিজিটাল নিউজ পোর্টালগুলিকে

Google Oneindia Bengali News

এবার থেকে অনলাইন ডিজিটাল পোর্টাল এবং স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলি চলে এল কেন্দ্রীয় সরকারের অধীনে। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের এক নির্দেশিকার মাধ্যমে এই নয়া নিয়ম জানানো হয়েছে। ৯ নভেম্বর এই সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করা হয়েছিল। এর ফলে এবার থেকে ওটিটি প্ল্যাটফর্ম এবং সকল অনলাইন নিউজ পোর্টালের উপর কেন্দ্রের নিয়ম লাগু করা সম্ভব হবে।

কেন্দ্রের অধীনে এল স্ট্রিমিং প্ল্যাটফর্ম ও নিউজ পোর্টালগুলি

নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও, হটস্টারের মতো স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলি এবার লাগামহীন ভাবে নিজেদের অপারেশন চালাতে পারবে না। ডিজিটাল নিউজ পোর্টালের ক্ষেত্রেও এই বিষয়টি প্রযোজ্য হবে। প্রসঙ্গত, এর আগে এক মামলার প্রেক্ষিতে সুপ্রিম কোর্টকে কেন্দ্র বলেছিল, টিভি বা বৈদ্যুতিন মাধ্যমকে নিয়ন্ত্রণ করার আগে ডিজিটাল মিডিয়ার উপর রাশ টানা উচিত বলে মনে করছে কেন্দ্রীয় সরকার।

এই নয়া নির্দেশিকার বিষয়ে প্রকাশ জাভড়েকরের মন্ত্রক বলে, 'স্ট্রিমিং প্ল্যাটফর্ম ও ডিজিটাল নিউজ পোর্টালগুলি কেন্দ্রীয় মন্ত্রকের অধীনে আনার মূল কারণ হল তাদের 'কন্টেন্ট'-এর উপর সুস্পষ্ট ভাবে নজর রাখা। ওটিটি ভারতে নতুন প্ল্যাটফর্ম হিসাবে এসেছে। ওটিটি প্ল্যাটফর্মের কোনও কন্টেন্ট নিয়ে কারোর কোনও অভিযোগ থাকলে তা কেন্দ্রকে জানাতে পারবেন যে কেউ।'

কলকাতা : ১০ বছরের নীচে বাচ্চারাও চিড়িয়াখানায় ঢুকতে পারবে, অনুমতি কর্তৃপক্ষের

English summary
OTT platforms and Online news portals in India have now been brought under the I&B ministry
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X