• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভয় দেখিয়েছে বিরোধীরা! বিহারের নির্বাচনী সভায় সিএএ, ৩৭০ ধারা, রামমন্দির নিয়ে আক্রমণ মোদীর

  • |

বিরোধীরা ভয়ঙ্কর রাজনীতি করছে বিভিন্ন ইস্যুতে। এমনটাই অভিযোগ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর(narendra modi) । এদিন তিনি বিহারে (bihar) দ্বিতীয় দফায় নির্বাচনী প্রচার সারেন (Bihar Assembly elections 2020)। সেখানেই তিনি অভিযোগ করেন, রামমন্দির ছাড়াও সিএএ এবং সংবিধানের ৩৭০ ধারা বাতিল নিয়ে কিছু কিছু বিরোধী দল রাজনীতি করেছে।

বিরোধীদের বিরুদ্ধে মিথ্যা প্রচারের অভিযোগ

বিরোধীদের বিরুদ্ধে মিথ্যা প্রচারের অভিযোগ

বিহারের প্রথম দফার নির্বাচন হয়ে গিয়েছে। সামনেই দ্বিতীয় দফার নির্বাচন। তার আগে এদিন পশ্চিম চম্পারণ জেলার বাঘায় নির্বাচনী প্রচার সারেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি বিরোধীদের বিরুদ্ধে মিথ্যা প্রচারের অভিযোগ করেন। তিনি বলেন, যখন সিএএ এসেছিল , সেই সময় বিরোধীরা অভিযোগ করেছিলেন অনেকের নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে। প্রায় একবছর অতিক্রান্ত হয়েছে। কোনও ভারতীয় কি নাগরিকত্ব হারিয়েছেন, প্রশ্ন করেন মোদী। মিথ্যা কথা বলে তারা সবসময় তাদের স্বার্থপরতার প্রমাণ দিয়েছেন। অভিযোগ করেছেন মোদী।

৩৭০ ধারা বাতিল নিয়েও মিথ্যা প্রচার

৩৭০ ধারা বাতিল নিয়েও মিথ্যা প্রচার

একইভাবে বিরোধীদের বিরুদ্ধে জম্মু ও কাশ্মীরে সংবিধানের ৩৭০ ধারা বাতিল নিয়ে বিরোধীদের বিরুদ্ধে মিথ্য়া প্রচারের অভিযোগ তুলেছেন। বিরোধীরা এব্যাপারে রক্ত গঙ্গা বয়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন। কিন্তু তা হয়নি।

দেশের মানুষের সহযোগিতায় রামমন্দির

দেশের মানুষের সহযোগিতায় রামমন্দির

এর পাশাপাশি প্রধানমন্ত্রী বলেন, দেশে মানুষের সহযোগিতায় উত্তরপ্রদেশের অযোধ্যায় রামমন্দির তৈরি করা হচ্ছে। তবে প্রধানমন্ত্রী বলেন, এটা ভুললে চলবে না, কারা ভগবান রামের অস্তিত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

এসসি-এসটি আইন নিয়ে মিথ্যা প্রচার

এসসি-এসটি আইন নিয়ে মিথ্যা প্রচার

এদিন তিনি এসসি-এসটি আইন নিয়ে মিথ্যা প্রচারের অভিযোগ আনেন। তাঁর অভিযোগ বিরোধীরা মিথ্যা ছড়িয়েছিল যে, এনডিএ এসসি-এসটিদের সংরক্ষণ তুলে দেবে। কিন্তু বিজেপি সরকার এই আইন আরও ১০ বছরের জন্য বাড়িয়ে দিয়েছে।

এদিন তিনি প্রচারে আরজেডির সময়কার অবস্থার কথা স্মরণ করান। তিনি অভিযোগ করেন, সেই সময় মানুষ নতুন গাড়ি কিনতেই ভয় পেতো। লুটের ভয়ে বাড়ি সাজাতেও ভয় পেত সাধারণ মানুষ। সেই সময় পুলিশের কাছে অভিযোগ জানালেও ফল ভুগতে হত সাধারণ মানুষকে।

প্রচারের যখন আদিবাসীদের পাশে

প্রচারের যখন আদিবাসীদের পাশে

প্রধানমন্ত্রী এদিন আদিবাসী যুবকদের কথা তুলে ধরেন। আদিবাসীদের জন্য যাদুঘরের কথাও বলেন। এদিনের সভায় প্রধানমন্ত্রী থারু সম্প্রদায়ের কাছে পৌঁছে যাওয়ার চেষ্টা করেন। এদিনের সভায় মোদী ৩ নভেম্বর বিহারের তৃতীয় দফার ভোটে এনডিএ প্রার্থীদের পক্ষে ভোট দেওয়ার আবেদন জানান।

English summary
Opposition scaring people on CAA, article 370, PM Modi blames opposition in his campaign in Bihar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X