India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে বঙ্গের প্রাক্তন রাজ্যপাল, বিরোধীদের পছন্দের তালিকায় মমতা ঘনিষ্ঠ গোপালকৃষ্ণ গান্ধী

Google Oneindia Bengali News

রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হতে চান না শরদ পাওয়ার। বিরোধীদের পছন্দের তালিকায় ফের উঠে আসছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল তথা মহাত্মা গান্ধীর পৌত্র গোপালকৃষ্ণ গান্ধী। সূত্রের খবর রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য তাঁর কাছে প্রস্তাব পাঠাতে চলেছে বিরোধীরা। ফোনে নাকি এই প্রস্তাব দিতে বিরোধী দলের একাধিক নেতা কথা বলেছেন তাঁর সঙ্গে।

রাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে গোপালকৃষ্ণ গান্ধী

রাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে গোপালকৃষ্ণ গান্ধী

শরদ পাওয়ারর রাজি নন। বিরোধীরা এবার দ্বারস্থ হয়েছেন মহাত্মা গান্ধীর পৌত্র গোপালকৃষ্ণ গান্ধী। একসময় পশ্চিমবঙ্গের রাজ্যপাল ছিলেন তিনি। সেই সুবাদে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সুসম্পর্ক ছিল তাঁর। রাজ্যপাল পদ থেকে অবসর নেওয়ার পরেও টিএমসি সুপ্রিমোর সঙ্গে যোগাযোগ রেখেছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের একাধিক কাজকে সমর্থন জানিয়েছেন তিনি। সূত্রের খবর বিরোধীরা গোপালকৃষ্ণ গান্ধীর কাছে বার্তা পাঠিয়েছেন রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য। ইতিমধ্যেই একাধিক বিরোধী দলের নেতা তাঁকে ফোন করেছেন।

কতটা সম্মত হবেন গোপালকৃষ্ণ গান্ধী

কতটা সম্মত হবেন গোপালকৃষ্ণ গান্ধী

গোপালকৃষ্ণ গান্ধী রাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে থাকলে অ্যাডভান্টেজে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ প্রথম থেকেই তাঁর সঙ্গে সুসম্পর্ক রয়েছে টিএমসি সুপ্রিমোর। সূত্রে খবর, বিরোধীদের তরফে ইতিমধ্যেই গোপালকৃষ্ণর সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তাঁকে রাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে সামল হওয়ার অনুরোধ জানানো হয়েছে। তবে এর আগে উপরাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে সামিল হয়েছিলেন তিনি। ২০১৭ সালে উপরাষ্ট্রপতি পদের জন্য তাঁর নাম মনোনিত করেছিলেন বিরোধীরা। কিন্তু নির্বাচনে ভেঙ্কাইয়া নায়ডুর কাছে পরাজিত হন গোপালকৃষ্ণ গান্ধী। এ বার
একেবারে রাষ্ট্রপতি পদের জন্য বিরোধী শিবিরের নেতারা তাঁকে নিেয় ভাবনা চিন্তা শুরু করেছেন। তবে এখনও সকলের সম্মতি মেলেনি।

মমতার ডাকে বৈঠক

মমতার ডাকে বৈঠক

আজ রাষ্ট্রপতি নির্বাচনের আগে দিল্লিতে বিরোধী দলগুলিকে বৈঠকে ডেকেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে হাজির থাকবে বাম এবং কংগ্রেসের প্রতিনিধিরা। উপস্থিত থাকার কথা রয়েছে শরদ পাওয়ারেরও। কিন্তু তিনি রাষ্ট্রপতি পদের দৌড়ে সামিল হবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। প্রথমে তাঁর কাছেই এই প্রস্তাব গিয়েছিল। মমতা বন্দ্যোপাধ্যায় গতকাল দিল্লিতে পৌঁছেই শরদ পাওয়ারের সঙ্গে দেখা করেন। রাষ্ট্রপতি নির্বাচনের আগে ফের বিরোধী ঐক্যে শান দিতেই মমতার এই বৈঠক বলে মনে করা হচ্ছে।

থাকছে না আপ- টিআরএস

থাকছে না আপ- টিআরএস

অবিজেপি দল হলেও মমতার ডাকা বৈঠকে সামিল হচ্ছে না অরবিন্দ কেজরিওয়ালের দল আম আদমি পার্টি। এবং কেসিআরের টিআরএস। এদিকে কেসিআর নিজেই বিরোধী ঐক্যের তোরজোর শুরু করেছিলেন। তিনি নিজেই মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে অবিজেপি দলগুলিকে একজোট হওয়ার বার্তা দিয়েছিলেন। এমনকি হায়দরাবাদে তাঁকে আমন্ত্রণও জানিয়েছিলেন েকসিআর। তারপর হঠাৎ করে মমতার ডাকা বৈঠক এড়িয়ে যাওয়ার ঘটনায় নতুন জল্পনা তৈরি হয়েছে। আম আজমি পার্টিও এদিনের বৈঠকে যোগ দিচ্ছেন না বলে জানা গিয়েছে।

বিজেপি ছন্নছাড়া বিধানসভায়, নেতৃত্বহীনতাকেই দুষছেন দলের বিধায়কদের একাংশবিজেপি ছন্নছাড়া বিধানসভায়, নেতৃত্বহীনতাকেই দুষছেন দলের বিধায়কদের একাংশ

English summary
Presidential Election 2022 update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X