• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জোট ভাঙার 'ষড়যন্ত্র-বৈঠকে' অনুপস্থিত বিরোধীরা! সাংসদের সাসপেনশন নিয়ে অচলাবস্থায় কেন্দ্রের পদক্ষেপে ধাক্কা

Google Oneindia Bengali News

রাজ্যসভার ১২ জন সাসপেন্ডেড সাংসদকে নিয়ে শীতাকালীন অধিবেশনে (winter session) অচলাবস্থা কাটাতে মোদী (Narendra Modi) সরকারের ডাকা বৈঠক বয়কট করল ৫ বিরোধী দল (Opposition)। কেন্দ্রের পদক্ষেপকে তারা বিরোধী জোট ভাঙার ষড়যন্ত্র (Conspiracy to divide) বলে বর্ণনা করেছে। প্রসঙ্গত সোমবার সকাল দশটায় বৈঠকের কথা জানিয়ে ৪ দলের ফ্লোরের নেতাদের ফোন করেছিলেন সংসদীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী।

 অচলাবস্থা কাটাতে বৈঠক ডেকেছিল কেন্দ্র

অচলাবস্থা কাটাতে বৈঠক ডেকেছিল কেন্দ্র

রাজ্যসভার ১২ সাংসদের সাসপেনশন নিয়ে যে অচলাবস্থা তৈরি হয়েছে, তা কাটাতে সংসদ বিষয়কমন্ত্রী প্রহ্লাদ যোশী চিঠি লিখেছিলেন কংগ্রেস, তৃণমূল, সিপিআইএম, সিপিআই, শিবসেনার দলের নেতাদের। এই ৫ দলের মোট ১২ জন সাংসদকে শীতকালীন অধিবেশনের জন্য সাসপেন্ড করা হয়েছিল। পাশাপাশি মন্ত্রী নিজে ৫ দলের ফ্লোরের নেতাদের সঙ্গে ফোনে কথা বলেছিলেন। বেলা ১০ টায় সংসদ ভবনের লাইব্রেরি ভবনের বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছিল। প্রসঙ্গত এর আগে সরকারের তরফে জানানো হয়েছিল ক্ষমা না চাইলে সাসপেনশন প্রত্যাহার করা হবে না। তবে সবকটি বিরোধী দলই দাবি করেছিল আগে সাসপেনশন প্রত্যাহার করতে হবে।

বিরোধী জোট ভাঙার ষড়যন্ত্রের অভিযোগ

বিরোধী জোট ভাঙার ষড়যন্ত্রের অভিযোগ

এদিন সকালে সংসদে রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খারগের ঘরে বৈঠক করেন বিরোধী দলের সাংসদরা। সেখানেই ঠিক হয়ে যায় কেউই যাচ্ছেন না আজকের বৈঠকে। বৈঠকে ৫ বিরোধী দল নয়, সব বিরোধীদের ডাকার দাবি তোলা হয়। বলা হয়, বিরোধী জোট ভাঙতে ষড়যন্ত্র করে এদিনের বৈঠক ডাকা হয়েছে। মল্লিকার্জুন খারগে সাংবাদিকদের বলেছেন, সব বিরোধীরা এই ইস্যুতে একসঙ্গে রয়েছেন। বিষয়টি নিয়ে সর্বদল বৈঠক ডাকতে তারা সরকারের কাছে আবেদন করেছেন বলে জানিয়েছেন মল্লিকার্জন খারগে।

নিরাশ সরকার

নিরাশ সরকার

এদিন সংসদের অধিবেশন শুরুর আগে সংসদ বিষয়কমন্ত্রী প্রহ্লাদ যোশী বলেছেন, সরকার যেসব দলের সাংসদদের সাসপেন্ড করা হয়েছে, সেইসব দলকে ডেকে সমাধানসূত্র খুঁজে বের করতে চেয়েছিল। কিন্তু বিরোধীরা সেই বৈঠক বয়কট করেছে। বিরোঝীরা সংবিধান দিবসের অনুষ্ঠান বয়কট করেছে বলেও অভিযোগ করেন তিনি। কটাক্ষ করে তিনি বলেন, মানুষ বিরোধীদের বয়কট করেছে।

সরকারের পরিকল্পনা ঠিক করতে বৈঠক প্রধানমন্ত্রীর

সরকারের পরিকল্পনা ঠিক করতে বৈঠক প্রধানমন্ত্রীর

অন্যদিকে এদিন সংসদের অধিবেশন শুরুর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের পরিকল্পনা ঠিক করতে বৈঠক করেন। বৈঠকে হাজির ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী। বৈঠকে পীযূষ গোয়েল, অর্থমন্ত্রী নির্মলা সীতারমন, অনুরাগ ঠাকুর, নরেন্দ্র সিং তোমার, কিরেণ রিজিজু এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও হাজির ছিলেন। সেই বৈঠকে বিভিন্ন ইস্যুতে আলোচনা হয় বলে জানা গিয়েছে।

Positive Story : ওমিক্রণ আতঙ্কের মধ্যেই রাজ্যে নিম্নমুখী করোনা গ্রাফ

শৈত্যপ্রবাহ উত্তর ভারত জুড়ে! পাকিস্তান থেকে আসা হাওয়ায় কাবু দিল্লি মরসুমের শীতলতমশৈত্যপ্রবাহ উত্তর ভারত জুড়ে! পাকিস্তান থেকে আসা হাওয়ায় কাবু দিল্লি মরসুমের শীতলতম

English summary
Opposition desided not to go to meeting calls on suspension of MPs of Rajyasabha by Modi Govt on Conspiracy to divide.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion