• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মার্চের পর থেকে পেঁয়াজের দাম ৪০০ শতাংশ বেড়েছে

পেঁয়াজের দামের ঝাঁজে নাভিঃশ্বাস অবস্থা দেশবাসীর। ২০০ টাকা কেজিতে পৌঁছে গিয়েছে পেঁয়াজের দাম। কিছুতেই দাম নিয়ন্ত্রণে আনতে পারছে না মোদী সরকার। মঙ্গলবার লোকসভায় দাঁড়িয়ে কেন্দ্রীয় খাদ্যমন্ত্রী পেঁয়াজের দামের যে হিসেব দিয়েছেন তাঁকে চমকে যাওয়ার মত অবস্থা হয়েছে। তিনি জানিয়েছে গত মার্চ মাস থেকে পেঁয়াজের দাম ৪০০ শতাংশ বেড়েছে। মার্চ মাসে যেখানে পাইকারি বাজারে পেঁয়াদের দাম ১৫. ৮৭ টাকা কেজি প্রতি ছিল সেটা ডিসেম্বর মাসে বেড়ে হয়েছে ৮১ টাকা প্রতি কেজি।

মার্চের পর থেকে পেঁয়াজের দাম ৪০০ শতাংশ বেড়েছে

যদিও মোদী সরকারের দাবি নতুন পেঁয়াজ বাজারে উঠতে শুরু করেছে। এবার দাম ধীরে ধীরে কমতে শুরু করবে। কিন্তু মঙ্গলবার পর্যন্ত ভারতের অধিকাংশ রাজ্যেই পেঁয়াজের দাম ১০০ টাকা থেকে ১৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। গোয়ার পানাজিতে পেঁয়াজের দাম ১৬৫ টাকা কেজি হয়ে গিয়েছে। কলকাতায় ১৪০ টাকা, মুম্বইয়ে ১০০ টাকা এবং দিল্লিতে ৯৬ টাকা কেজি প্রতি বিক্রি হচ্ছে। দেখতে েগলে দক্ষিণ ভারতে পেঁয়াজের দাম একটু বেশিই চড়েছে। চেন্নাইয়ে ১৪০ টাকা কেজি। তিরুঅনন্তপুরম, কোঝিকোড়ে, ময়াবন্দেরে ১৬০ টাকা কেজি। অন্যদিকে তিরুপতি, এর্নাকুলাম, ত্রিশূর এবং পালাক্কাডে ১৫০ টাকা কেজি প্রতি বিক্রি হচ্ছে।

ঝড়-বৃষ্টি সহ প্রাকৃতিক বিপর্যয়ে এবার মহারাষ্ট্র এবং কর্নাটকে ফসলের ব্যপক ক্ষতি হয়েছে। যার প্রভাব পড়েছে বাজারে। সরকার পেঁয়াজ রপ্তানি বন্ধ করেও দাম নিয়ন্ত্রণে আনতে পারছে না।

LIVE নাগরিকত্ব সংশোধনী বিল : রাজ্যসভায় পেশ বিল, বাংলাকে দেশপ্রেম শেখাবেন না, বলল তৃণমূল কংগ্রেস

English summary
Onion price high 400% after March
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X