• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১৫ অগাস্টের আগে ফের উত্তপ্ত পুলওয়ামা! কাশ্মীরে এনকাউন্টারে নিকেশ জঙ্গি, শহিদ জওয়ান

কাশ্মীর উপত্যকায় জঙ্গি কার্যকলাপ জারি। এদিন ফের একবার সেনা জঙ্গি গুলির লড়াই বাঁধে কাশ্মীরের পুলওয়ামায়। এনকাউন্টারে এক জঙ্গিকে মেরেছে সেনা। তবে গুলি বিনিময়ে শহিদ হয়েছেন এক সেনা জওয়ানও। সেনাবাহিনীর তরফে গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি জারি রাখা হয়েছে।

পুলওয়ামার কামরাজিয়াপুরে এক তল্লাশি অভিযান চালায় সেনা

পুলওয়ামার কামরাজিয়াপুরে এক তল্লাশি অভিযান চালায় সেনা

এই বিষয়ে জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে টুইট করে জানানো হয়, গোপন সূত্রে খবর পেয়ে পুলওয়ামার কামরাজিয়াপুরে এক তল্লাশি অভিযান চালায় সেনা ও আধা সামরিক বাহিনীর এক যৌথ বাহিনী। একটি ফলের বাগানকে ঘিরে ফেলে তারা। জানা যায় সেখানেই লুকিয়ে জঙ্গিরা।

জঙ্গিদের গুলির জবাব দেয় সেনা

জঙ্গিদের গুলির জবাব দেয় সেনা

নিরাপত্তারক্ষীরা বাগানটি ঘিরে ফেলতেই তা টের পেয়ে যায় জঙ্গিরাষ সেনার উদ্দেশে লক্ষ্য করে জঙ্গিরা এরপর এলোপাথারি গুলি ছুঁড়তে শুরু করে। পাল্টা জবাব দেয় সেনাও। চলতে থাকে তীব্র গুলির লড়াই। ভোরবেলায় এই প্রচণ্ড গুলির আওয়াজে কেঁপে ওঠে গোটা এলাকা।

জঙ্গির গুলিতে শহিদ হন জওয়ান

জঙ্গির গুলিতে শহিদ হন জওয়ান

গুলির লড়াই চলাকালীনই এক জওয়ান জঙ্গিদের গুলিতে জখম হন। তাঁকে সেই মুহূর্তেই স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থাতেই তিনি মারা যান। অপরদিকে সেনার গুলিতে মারা যায় এক জঙ্গি। আরও জঙ্গি সেখানে লুকিয়ে রয়েছে কী না তা ঠাওর করতে এলাকায় চিরুনি তল্লাশি চালাচ্ছে সেনা। গোটা এলাকা ঘিরে রাখা হয়েছে যাতে কেউ পালাতে না পারে।

১৫ অগাস্টের আগে নাশকতার ছক?

১৫ অগাস্টের আগে নাশকতার ছক?

এদিকে ঘটনাস্থল থেকে একটি একে ৪৭ উদ্ধার করেছে সেনা। অস্ত্রটি মৃত জঙ্গির বলে জানানো হয়েছে। এছাড়া বেশ কয়েকটি গ্রেনেড ও আরও কিছু অস্ত্রও উদ্ধার করা হয়েছে। যার জেরেই সন্দেহ জেগেছে যে আরও জঙ্গি সেখানে লুকিয়ে থাকতে পারে। ১৫ অগাস্টের আগে বা সেদিন কোনও নাশকতা করার জন্যেই এই জঙ্গিরা তৈরি হচ্ছিল বলে প্রাথমিক অনুমান।

বেড়েছে ডঙ্গি তৎপরতা৫

বেড়েছে ডঙ্গি তৎপরতা৫

প্রসঙ্গত, লাদাখে চিন-ভারত উত্তেজনা বাড়তেই করোনা আবহতেও জঙ্গি তৎপরতা বেড়ে গিয়েছে কাশ্মীর উপত্যকায়। জম্মু ও কাশ্মীর পুলিশের ডিজিপি দিলবাগ সিং জানিয়েছেন, চলতি বছরেই উপত্যকায় ৩০০ থেকে ৪০০ জন জঙ্গি সংক্রিয় ছিল। তবে সেনার তৎপরাতে সেসব জঙ্গি এবং তাদের নেতাদের খুঁজে বের করে খতম করা হচ্ছে।

মহাকরণের সংস্কার নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ রাহুল সিনহার

সৌদি-পাক দূরত্ব বাড়ছে! কাশ্মীর ইস্যুতে মুসলিম বিশ্বেতেও কোণঠাসা ইমরানের পাকিস্তান

English summary
One terrorist neutralized and one Army man martyred in an encounter in Kashmir's PulwOne terrorist neutralized and one Army man martyred in an encounter in Kashmir's Pulwamaama
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X