• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আত্মহত্যা আরও এক কৃষকের! কেন্দ্রের অনড় মনোভাব কেড়ে নিচ্ছে একের পর এক প্রাণ

প্রায় একমাসের উপর হয়ে গেল কৃষক আন্দোলনের। কনকনে ঠান্ডা, শৈত্যপ্রবাহকে অগ্রাহ্য করে রাজধানীর বাইরে অবস্থান-বিক্ষোভ-প্রতিবাদ চালিয়ে যাচ্ছেন কৃষকরা। দফায় দফায় কৃষক-কেন্দ্র বৈঠকের পরেও কোনও স্থায়ী সমাধান এখনও আসেনি।

আবারও এক আন্দোলনরত কৃষকের মৃত্যু

আবারও এক আন্দোলনরত কৃষকের মৃত্যু

এরই মধ্যে আজ আবারও এক আন্দোলনরত কৃষকের মৃত্যু। গাজিয়াবাদে দিল্লি-গাজিপুর সীমান্তে এক কৃষকের ঝুলন্ত দেহ উদ্ধার হল। ধর্না মঞ্চের সংলগ্ন শৌচালয়ের ভিতর থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় তাঁর দেহ। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, আত্মহত্যা করেছেন ওই কৃষক।

উদ্ধার হয় কৃষকের ঝুলন্ত দেহ

উদ্ধার হয় কৃষকের ঝুলন্ত দেহ

জানা গিয়েছে, মৃত কৃষক হলেন বছর সত্তরের কাশ্মীর সিং। বাড়ি বিলাসপুরে। বিতর্কিত কৃষি আইনের প্রতিবাদে রাজধানীর বাইরে যে বিক্ষোভ-প্রতিবাদ চলছে, তাতে সামিল হয়েছিলেন তিনিও। আজ সকালে গাজিয়াবাদে দিল্লি-গাজিপুর সীমান্তে ধরনামঞ্চ সংলগ্ন শৌচালয় থেকে উদ্ধার হয় তাঁর ঝুলন্ত দেহ।

মেলে একটি সুইসাইড নোট

মেলে একটি সুইসাইড নোট

জানা যায়, দেহের পাশেই মেলে একটি সুইসাইড নোট। সেখানে লেখা রয়েছে, 'আমার যেখানে মৃত্যু হয়েছে, সেখানেই যেন আমার শেষকৃত্য সম্পন্ন করা হয়।' পুলিশ তাঁর দেহ উদ্ধার করে সোনিপতের সরকারি হাসপাতালে পাঠিয়েছে ময়নাতদন্তের জন্য।

কৃষক-বিক্ষোভ ক্রমেই আরও জোরদার হতে শুরু করেছে

কৃষক-বিক্ষোভ ক্রমেই আরও জোরদার হতে শুরু করেছে

এদিকে কৃষক-বিক্ষোভ ক্রমেই আরও জোরদার হতে শুরু করেছে। ঝাড়খন্ডের কৃষিমন্ত্রী বাদল পটলেখ ইতিমধ্যেই বিক্ষোভরত কৃষকদের সঙ্গে সময় কাটিয়ে এসেছেন। স্পষ্টভাবে বুঝিয়ে দিয়েছেন, কৃষি আইনের বিরুদ্ধে এই আন্দোলনে পাশে রয়েছে ঝাড়খণ্ড। কৃষকদের সমর্থনে পাশে দাঁড়িয়েছে বাম শ্রমিক সংগঠনগুলিও। শিলিগুড়িতে কৃষি আইনের প্রতিবাদে পথে নামতে দেখা যায় সিটুকে। ৪ জানুয়ারি আরও একদফায় বৈঠক রয়েছে। বৈঠকের আগে কৃষকরা চরম বার্তা দেওয়া হয়েছে কেন্দ্র। বৈঠক যদি ব্যর্থ হয়, তবে রাজধানীতে ট্রাক্টর মার্চের হুঁশিয়ারি দিয়ে রেখেছেন তাঁরা।

English summary
One more farmer commits suicide near Delhi border in protest of new farm laws by central govt
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X