• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা! চিনে গোপন তথ্য পাচারের অভিযোগে গ্রেফতার সাংবাদিক সহ ২

একেই বলে ঘরের শত্রু বিভীষণ। দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা করলেন দুই সাংবাদিক। চিনা গুপ্তচর সংস্থাকে তথ্য পাচারের অভিযোগে গ্রেফতার করা হল এক ফ্রিলান্স সাংবাদিককে। তাঁর সঙ্গে এক চিনা মহিলা এবং তাঁর নেপালি সহযোগীকেও গ্রেফতার করা হয়েছে। পুলিসের স্পেশাল সেল জানতে পেরেছে মোটা টাকার বিনিময়ে ওই সাংবাদিকের কাছে ভারতের গোপন তথ্য জানছিল এই চিনা মহিলা। ধৃতদের কাছ থেকে অনেকগুলি মোবাইল ফোন, ল্যাপটপ, একাধিক গোপন তথ্যের কাগজ উদ্ধার করা হয়েছে।

 চিনকে তথ্য পাচার

চিনকে তথ্য পাচার

লাদাখ পরিস্থিতির পর দুই দেশের মধ্যে উত্তেজনা চরমে পৌঁছে িগয়েছে। এরই মধ্যে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে। দেশের গোপন তথ্য টাকার বিনিময়ে চিনের গুপ্তচর সংস্থার হাতে তুলে দিচ্ছিলেন এক সাংবাদিক। রাজীব শর্মা নামে ওই ফ্রিলান্স সাংবাদিকের উপর নজর রেখেছিল পুলিসের স্পেশাল সেল। তারপরেই তাকে গ্রেফতার করা হয়।

 গ্রেফতার সাংবাদিক সহ ২

গ্রেফতার সাংবাদিক সহ ২

চিনা গুপ্তচর সংস্থাকে তথ্য পাচারের অভিযোগে গ্রেফতার ফ্রিলান্স সাংবাদিক রাজীব শর্মার সঙ্গে গ্রেফতার করা হয়েছে এক চিনা মহিলা এবং তাঁর নেপালি সহযোগীকে। ধৃতদের কাছ থেকে প্রচুর মোবাইল ফোন, ল্যাপচপ এবং গোপন তথ্য সংক্রান্ত কাগজপত্র উদ্ধার করেছে পুলিস। প্রচুর টাকার বিনিময়ে ওই চিনা মহিলা সাংবাদিকের কাছ থেকে ভারতের একাধিক গোপন তথ্য সংগ্রহ করছিল বলে জানতে পেরেছেন তদন্তকারীরা।

 লাদাখে উত্তেজনা

লাদাখে উত্তেজনা

করোনা পরিস্থিতির মধ্যেই লাদাখে চরম উত্তেজনা তৈরি হয়েছে। কিছুতেই এলএসি মানতে রাজি নয় বেজিং। সংসদে এমনই দাবি করেছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। চিনের বিদেশমন্ত্রকের পক্ষ থেকে পাল্টা হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে ভারত নিজেদের ভুল সংশোধন না করলে অশান্তি বাড়বে লাদাখে।

 চিন নিয়ে বাড়ছে উদ্বেগ

চিন নিয়ে বাড়ছে উদ্বেগ

লাদাখের পাশাপাশি উত্তরাখণ্ড, অরুণাচল সীমান্তেও নতুন করে নির্মাণ শুরু করেছে চিন। সীমান্তে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। এই নিয়ে উত্তাপ চড়ছে দুই দেশের মধ্যে।

English summary
One freelance Journalist arrested for passing information to chinese intelligence
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X