• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মৃত্যুদণ্ড পুনর্বিবেচনার দাবিতে সুপ্রিম কোর্টে নির্ভয়া কাণ্ডের অন্যতম দোষী পবন গুপ্তা

  • |

১ লা ফেব্রুয়ারি মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার আগে এবার আগে মৃত্যুদণ্ড পুনর্বিবেচনা করার আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল নির্ভয়া গণধর্ষণ মামলার অন্যতম দোষী পবন গুপ্তা।

ফাঁসির সাজা পুনর্বিবেচনার আবেদন পবনের

এই মামলার সাজাপ্রাপ্ত পবন গুপ্তা শীর্ষ আদালতের আগের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে একটি বর্তমানে একটি রিভিউ পিটিশন দাখিল করেছে বলে জানা যাচ্ছে। বর্তমানে এই ঘটনায় অভিযুক্ত চার আসামী তিহার জেলে রয়েছে বলে জানা যাচ্ছে। শনিবার সকাল ৬টায় তাদের সকলেরই ফাঁসি হওয়ার কথা।

এর আগে পবন ছাড়া বাকি তিন অভিযুক্তকে তিহার জেল কর্তৃপক্ষের কাছে ফাঁসির দিনক্ষণ পিছিয়ে দেওয়ার জন্যও আবেদন করতে দেখা যায়। কিন্তু বিচারক ধর্মেন্দ্র রানার সামনে এই আবেদনের বিরোধিতা করে কারা কর্তৃপক্ষ।

এদিকে ২০১২ সালের গণধর্ষণ ও হত্যার সময় নাবালক ছিল বলে জানায় অভিযুক্ত পবন গুপ্তা। তাই তার মৃত্যুদণ্ড রদের দাবি জানিয়ে গত সপ্তাহেই তাকে শীর্ষ আদালতের দ্বারস্থ হতে হয় বলে জানা যাচ্ছে। যদিও ঘটনার গুরুত্ব ও তাৎপর্য অনুধাবন করে সেই সময় তার আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। এবার এই সিদ্ধান্তেরই পুনর্বিবেচনার আবেদন করে সুপ্রিম কোর্টে রিভিউ পিটিশন দাখিল করল পবন গুপ্তা।

এর আগে আদালতের কাছে করা আবেদনে পবন গুপ্তা দাবি করে গ্রেপ্তারির সময় তার বৈজ্ঞানিক ভাবে বয়সের ধারণা পেতে যেহেতু তার ওসিফিকেশন পরীক্ষা করা হয়নি তাই তাকে বাড়তি সুবিধা দেওয়া উচিত। পবনের আইনজীবীর তরফে আদালতে দায়ের করা পিটিশনে লেখা হয়, 'তদন্তকারী আধিকারিকেরা গ্রেফতারির সময় অভিযুক্তের কোনও ওসিফিকেশন টেস্ট করেননি। তাই তদন্তকারী কর্মকর্তাদের দায়ের করা বয়স যাচাইয়ের রিপোর্টের উপর সম্পূর্ণ ভাবে নির্ভর করা যায় না। তাই দোষী ব্যক্তিকে কিশোর ন্যায়বিচার আইনে কিশোর হিসাবে বিবেচনা করা উচিত।"

English summary
Pawan Gupta, one of the accused in the Nirbhaya gang rape case, appealed for re-examination of his the death sentence
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X