• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরে বেজিং-এর 'প্ল্যান' ভেস্তে দিল সেনা! শ্রীনগরে এনকাউন্টারে খতম জঙ্গি, শহিদ জওয়ান

ফের জম্মু ও কাশ্মীরে গুলির লড়াই৷ জম্মু ও কাশ্মীরের শ্রীনগরের মালবাগ এলাকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হল এক জঙ্গির৷ এই সংঘর্ষে এক সিআরপিএফ জওয়ানও শহিদ হয়েছেন৷ সিআরপিএফ শহিদ হওয়ার খবরটি জানিয়েছেন কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার।

গোপন সূত্রে খবর পেয়ে সেনার অভিযান

গোপন সূত্রে খবর পেয়ে সেনার অভিযান

স্থানীয় একটি স্কুলে তিন জঙ্গি লুকিয়ে আছে, এই খবর পেয়ে রাতে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী৷ জম্মু ও কাশ্মীর পুলিশের ডিরেক্টর জেনেরাল দিলবাগ সিং বলেন, 'নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে সিটি পুলিশ, স্পেশাল অপারেশন গ্রুপ ও সিআরপিএফ যৌথভাবে তল্লাশি চালায়৷ গুলির লড়াইয়ে এক জঙ্গির মৃত্যু হয়েছে৷ শেষ ৪৮ ঘণ্টায় এই নিয়ে তিনবার নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই হল৷'

সোপোরে সিআরপিএফ-এর টহলদারি গাড়িতে হামলা

সোপোরে সিআরপিএফ-এর টহলদারি গাড়িতে হামলা

এদিকে বুধবারই সোপোরে সিআরপিএফ-এর টহলদারি গাড়িতে হামলা চালায় জঙ্গিরা। ঘটনায় চার জওয়ান ও এক সাধারণ নাগরিক জখম হন। পরে এক জওয়ান ও নাগরিকের মৃত্যু হয়। সংঘর্ষ চলাকালীন এক তিন বছরের শিশুকে নিরাপদে উদ্ধার করেন জওয়ানরা।

কাশ্মীরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান

কাশ্মীরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান

এছাড়া বৃহস্পতিবারও কাশ্মীরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান। নিয়ন্ত্রণ রেখা বরাবর জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলার শাহপুর এবং কিরনি সেক্টরে পাকিস্তান সেনা যুদ্ধবিরতি লঙ্ঘন করে। সকাল সাড়ে ন'টায় ছোটো অস্ত্র দিয়ে হামলা করে পাকিস্তান। ভারতীয় সেনা পালটা জবাব দেয়।

লাদাখ নিয়ে পাক তৎপরতা

লাদাখ নিয়ে পাক তৎপরতা

লাদাখ সীমান্তে চরম উত্তেজনাপূর্ণ পরিস্থিতি ভারত ও চিনের মধ্যে। এরই মধ্যে কাশ্মীর সীমান্তে বারংবার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করছে পাকিস্তান। এরই মাঝে কাস্মীরে বেড়েছে জঙ্গি তৎপরতা। আর এরই মাঝে জানা গিয়েছে, গিলগিট-বালতিস্তানে প্রায় ২০ হাজার বাড়তি সেনা পাঠিয়েছে পাকিস্তান। লক্ষ্য, চিনা বাহিনীকে সহায়তা প্রদান করা। যদিও এই দাবি খারিজ করেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

বেজিং-জঙ্গি আঁতাত

বেজিং-জঙ্গি আঁতাত

এদিকে পূর্ব লাদাখের নিয়ন্ত্রণরেখা বরাবর ২০ হাজার সেনা মোতায়েন করেছে চিনের পিপল'স লিবারেশন আর্মি৷ তবে, ভারতের উদ্বেগ বাড়াচ্ছে জিনজিয়াংয়ে মোতায়েন চিনের ১০-১২ হাজার সেনা৷ এদিকে কাশ্মীরের জঙ্গিদের সঙ্গে বেজিং সরাসরি সংযোগ স্থাপন করেছে বলে জানা গিয়েছে। ভারতে নাশকতার ছকে তাদেরকে কাজে লাগানোর ফন্দি আঁটছে বেজিং।

তৈরি ভারত

তৈরি ভারত

দুই দিক দিয়ে শত্রুপক্ষ যখন ঘিরে ধরেছে ভারতকে, তখন প্রস্তুতির খামতি নেই সেনার তরফেও। লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণরেখায় চিন সেনা সমারোহ বাড়ার সঙ্গেই ভারতও কিন্তু সমরসজ্জা শুরু করে দিয়েছে। সেনা বাহিনীর তিনটি ডিভিশনকে মোতায়েন করে, ভারতও শক্তি বাড়িয়েছে সেখানে। লাদাখের পাশাপাশি কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা বরাবরও কড়া নজরদারি শুরু করেছে ভারতীয় সেনা।

করোনায় মৃত ব্যক্তির দেহ ফেলে না রেখে ফোন করুন কন্ট্রোলরুমে: ফিরহাদ হাকিম

চিনের বিরুদ্ধে জঙ্গি মদতের অভিযোগে সরব বেজিংয়ের 'বন্ধু রাষ্ট্র', কী বলল ভারতের প্রতিবেশী দেশ?

English summary
One CRPF Jawan martyred and one terrorist killed in Kashmir's Srinagar in an encounter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X