India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আবারও বড় লগ্নি জিও-তে, কেকেআর-র হাত ধরে আসছে ১১,৩৬৭ কোটির বিনিয়োগ

  • |
Google Oneindia Bengali News

চলতি বছরেই এবার পঞ্চম বড় চুক্তির পথে মুকেশ আম্বানির রিলায়েন্স জিও। ফেসবুক, সিলভার লেক পার্টনারস, ভিস্তা ইক্যুইটি পার্টনারস, জেনারেল আটলান্টিক- র এবার জিওতে বিনিয়োগ আসতে চলেছে মার্কিন ইক্যুইটি সংস্থা কেকেআর-র হাত ধরে।

আসতে চলছে নতুন ১১,৩৬৭ কোটি টাকার বিনিয়োগ

আসতে চলছে নতুন ১১,৩৬৭ কোটি টাকার বিনিয়োগ

ইতিমধ্যেই রিলায়েন্স জিও-তে কেকেআর ১১,৩৬৭ কোটি টাকার বিনিয়োগ করেছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি রিলায়েন্সেরে এই সংস্থার ২.৩২ শতাংশ শেয়ার কেকেআর-র তরফে কেনা হয়েছে বলেও জিও-র তরফেও ঘোষণা করা হয়েছে, । এশিয়ার মার্কেটে এটাই তাদের বৃহত্তম বিনিয়োগ বলে জানা যাচ্ছে।

আরও প্রসস্ত হচ্ছে ডিজিট্যাল ইণ্ডিয়া তৈরির পথ

আরও প্রসস্ত হচ্ছে ডিজিট্যাল ইণ্ডিয়া তৈরির পথ

মহামারী পরবর্তী সময়ে ভারতে ডিজিটাইজেশন আরও বাড়বে বলে ইতিমধ্যেই মত প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। সেই ক্ষেত্রে সমস্ত ভারতীয়র জীবনে এআই, ব্লকচেন, এআর/ভিআর , বড় ডেটার ব্যবহার বাড়তে চলেছএ তা বলাই বাহুল্য। নেক্সট জেনরেশন সফটওয়্যার প্রডাক্ট ও প্ল্যাটফর্ম বানানোর ক্ষেত্রে জিও এই সকল বিনিয়োগই আরও বড় মঞ্চে পৌঁছে দেবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

গত কয়েকমাসে এসেছে প্রায় ৭৮ হাজার কোটির বিনিয়োগ

গত কয়েকমাসে এসেছে প্রায় ৭৮ হাজার কোটির বিনিয়োগ

সূত্রের খবর, গত কয়েকমাসে বিশ্বের অন্যতম বড় তথ্য প্রযুক্তি সংস্থা ফেসবুক ছাড়াও সিলভার লেক, ভিস্তা, জেনারেল আটলান্টিক এবং কেকেআর জিও পাল্টফর্মে মোট ৭৮,৫৬২ কোটি টাকা বিনিয়োগ করেছে বলে জানা যাচ্ছে। এর আগে ফেসবুককে জিও-র ৯.৯৯% শেয়ার কিনতে দেখা যায়।

১৯৭৬ সালে প্রতিষ্ঠা হয় মার্কিন ইক্যুইটি কেকেআর

১৯৭৬ সালে প্রতিষ্ঠা হয় মার্কিন ইক্যুইটি কেকেআর

এদিকে ১৯৭৬ সালে প্রতিষ্ঠা হয় মার্কিন ইক্যুইটি কেকেআরের। ইতিমধ্যেই বিশ্বব্যাপী প্রযুক্তিক্ষেত্রে ব্যপক বিনিয়োগ করেছে তারা। তালিকায় রয়েছে রয়েছে বিএমসি সফটওযার, বাইটড্যান্স এবং গো জেকও। এছাড়াও প্রাইভেট ইকুয়িটি , এনার্জি, ইনফ্রাস্ট্রাকচার, রিয়েল এস্টেটেও বিনিয়োগ করে তারা। এর জন্য দীর্ঘদিন বিভিন্ন স্ট্র্যাটেজিক পার্টনারদের সঙ্গেও কাজ করে আসছে তারা।

ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন রাজ্যের খাদ্যমন্ত্রী

'বাংলার মানুষের পাশে আছেন প্রধানমন্ত্রী, তাই মমতার ডাক পেয়েই ছুটে এসেছেন ', আম্ফান নিয়ে বার্তা দিলীপ'বাংলার মানুষের পাশে আছেন প্রধানমন্ত্রী, তাই মমতার ডাক পেয়েই ছুটে এসেছেন ', আম্ফান নিয়ে বার্তা দিলীপ


English summary
US Equity firm KKR is going to invest Rs 1136 crore in jio
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X