• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুগ্ধ অবরোধের প্রথম দিনেই বিশৃঙ্খলা, প্রকাশ্যেই দুধের ট্রাকে ধরানো হল আগুন, দেখুন ভিডিও

সোমবার থেকে দুধে সরকারি ভর্তুকির দাবিতে স্বাভিমানী শেতকারী সংগঠনের নেতৃত্বে মহারাষ্ট্রে শুরু হয়েছে 'দুধ অবরোধ'। দুধ ব্যবসায়ীরা দুধের জোগান বন্ধ রেখেছেন। রাজ্যের পশ্চিমাংশে এর ভাল প্রভাব পড়লেও মুম্বই পুনের মতো বড় শহরগুলিতে দুধের জোগানে ঘাটতি পড়েনি।

দুগ্ধ অবরোধের প্রথম দিনেই বিশৃঙ্খলা

দুধের দামে কর্ণাটক ও কেরলে ভর্তুকি দেওয়া হয়। সেভাবেই মহারাষ্ট্রেও লিটার প্রতি দুধের দামে ৫ টাকা করে ভর্তুকি দাবি করেছে স্বাভিমানী শেতকারী সংগঠন। সংগঠনের প্রধান রাজু শেঠী বলেছেন তাঁর সংগঠন আন্দোলনের পথে গেলেও তারা রাজ্য সরকারের সঙ্গে আলোচনার পথ খোলা রেখেছেন।

বাস্তব ছবিটা কিন্তু রাজুর দাবির সঙ্গে মিলছে না। আন্দোলনের শুরুর দিনই দেখা গিয়েছে বিভিন্ন স্থানে আন্দোলনার রাশ ধরে রাখতে ব্যর্থ স্বাভিমানী সংগঠন। জায়গায় জায়গায় হিংসাত্বক হয়ে উঠছে আন্দোলন।

সংবাদ সংস্থার প্রকাশিত এক ভিডিও-তে দেখা গিয়েছে ওয়াসিম জেলার মালেগাঁও-এর কাছে এক জায়গায় হাইওয়ের উপরেই, রাজস্থান মিল্ক শপের একটি ট্রাকে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দিচ্ছেন আন্দোলনকারীরা। অল্পের জন্য পালিয়ে প্রাণে বাঁচেন ট্রাকটির চালক।

এভাবে চলতে থাকলে আন্দোলন বিশৃঙ্খলায় পরিণত হবে বলে মনে করছেন রাজ্যবাসী। তবে এই আন্দোলনে সমর্থন রয়েছে কংগ্রেস, এনসিপি-সহ বিরোধী দলগুলির। তাঁদের মত রাজ্য সরকার দুগ্ধচাষীদের সমস্যাকে গুরুত্ব দিচ্ছে না।

English summary
On the very first day, Maharashtra milk blockade became chaotic. A milk truck set ablaze at Malegaon.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X