• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ ইস্যু: 'যে কোনও আগ্রাসনের জবাব দিতে ভারতীয় সেনা প্রস্তুত' জিনপিংয়ের বার্তার পর সুর চড়ালেন শাহ

  • |

চিনের প্রেসিডেন্ট শি জিনপিং সেদেশের এক সভায় চিনের সেনাকে যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার বার্তা দিয়েছিলেন। সেই বার্তা লাদাখ সংঘাতে স্ফুলিঙ্গের মতো কাজ করেছে। এরপর পাল্টা সুর চড়ালেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

লাদাখ নিয়ে অমিত বার্তা

লাদাখ নিয়ে অমিত বার্তা

' প্রতিটি দেশই প্রস্তুত থাকে সবসময় (যুদ্ধের জন্য)..। আর সেই জন্যই সেনা ... যাঁরা যেকোনও আগ্রাসনকে জবাব দিতে প্রস্তুত থাকে। আমি এটা বলছি না কোনও নির্দিষ্ট মন্তব্যের সাপেক্ষে। তবে ভারতের প্রতিরক্ষা বাহিনী সবসময় তৈরি রয়েছে।' এক সাক্ষাৎকারে লাদাখ সম্পর্কে মুখ খুলে এই মন্তব্য করেন অমিত শাহ।

 জিনপিংয়ের যুদ্ধ বার্তা

জিনপিংয়ের যুদ্ধ বার্তা

যুদ্ধের জন্যে প্রস্তুত হয়ে যাও, চিনা সেনাকে এমনই বার্তা দিলেন চিনা প্রেসিডেন্ট শি জিনপিং। জানা গিয়েছে চিনের গুয়াংদংয়ে একটি মিলিটারি বেসে বক্তৃতা দেওয়ার সময়ে সেনাকে উদ্দেশ্য করে যুদ্ধের জন্য তৈরি থাকার বার্তা দেওযার পাশাপাশি দেশের প্রতি অনুগত থাকার নির্দেশ দিয়েছেন।

'এক ইঞ্চি জমি ছাড়া হবে না'

'এক ইঞ্চি জমি ছাড়া হবে না'

অমিত শাহ এদিন হুঙ্কারের সুরে প্রধানমন্ত্রী মোদীর বার্তার সুরেই বলেন,' আমার মনে হয় দেশের স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে এবিষয়ে (চিন ভারত আলোচনায় কী চলছে) মন্তব্য করা উচিত হবে না। তবে আমি প্রধানমন্ত্রী মোদীর সুরে সুর মিলিয়ে বলতে পারি, এক ইঞ্চি জমিও ছাড়া হবে না।'

চিনের সঙ্গে আলোচনা ও অরুণাচল প্রসঙ্গ

চিনের সঙ্গে আলোচনা ও অরুণাচল প্রসঙ্গ

সাক্ষাৎকারে অমিত শাহকে অরুণাচল প্রসঙ্গ নিয়ে প্রশ্ন করা হয়। প্রশ্ন ওঠে লাদাখ আবহে ভারত চিন বৈঠক নিয়েও। এমন পরিস্থিতিতে অমিত শাহ জানান,' এটা নিয়ে এখানে আলোচনা করা ছিক হবে না। এটি জটিল বিষয়। যার সুদূরপ্রসারী প্রভাব রয়েছে। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর এবিষয়ে ভারতের অবস্থান বুঝিয়ে দিয়েছন। '

Puja Special : কলকাতাঃ বিশেষ বাসে করে ঠাকুর দেখার ব্যবস্থা পরিবহন দফতরের, ভাসান দেখা যাবে জলযানে

English summary
On Ladakh Stand Off Amit Shah says India is always ready to answer aggression
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X