• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে ভারতের সীমানায় চিনেরা সেনা কি রয়েছে! প্রশ্নের জবাবে রাজনাথের বড় বার্তা, খোঁচা রাহুলকে

  • |

প্রতিরক্ষামন্ত্রকের ওয়েবসাইটে কয়েক মাস আগে একটি তথ্য ফাঁস হয়। লাদাখ পরিস্থিতি নিয়ে সেখানে লেখা থাকে, মে মাসে লাদাখে ভারতের সীমানার মধ্যে চিনের সেনার অবৈধ প্রবেশের কথা। যদিও বিষয়টি নিয়ে তোলপাড় হতেই তথ্য উড়ে যায় প্রতিরক্ষা মন্ত্রকের সাইট থেকে। এদিকে এই বিষয়ে বহু আগে থেকে সরব হন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এরপর লাদাখে লালফৌজের পা রাখার প্রসঙ্গটি নিয়ে বক্তব্য রাখলেন রাজনাথ সিং।

 টিভি সাক্ষাৎকারে রাজনাথের বড় বার্তা

টিভি সাক্ষাৎকারে রাজনাথের বড় বার্তা

দেশের এক প্রথম সারির সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষৎকারে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেন, 'প্রকৃত নিয়ন্ত্রণ রেখার পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।.. চিনের সেনা ভারতে এসেছে বলে যে দাবি করা হচ্ছিল তা সম্পূর্ণ ভিত্তিহীন।' ফলে লাদাখে যে ভারতের সেনা একছত্র দাপট দেখাচ্ছে তা যেমন এই বক্তব্য থেকে উঠে আসতে শুরু করেছে, তেমনই ভারতের সীমানায় চিনের সেনা না থাকার তথ্য়টিও সামনে এসেছে এই বক্তব্যের হাত ধরে।

 চিন সংঘাত কবে মিটবে?

চিন সংঘাত কবে মিটবে?

প্রসঙ্গত, মে মাসের উষ্ণ আবহাওয়ায় লাদাখে যে সংঘাতের পরিস্থিতি তৈরি হয়েছিল, তা শীতের ঠান্ডাতেও একই রয়েছে। এমন এক পরিস্থিতিতে বারবার প্রশ্ন উঠছে,সংঘাত থেকে কবে মুক্তি পাবে লাদাখ?যার উত্তরে রাজনাথ সিং জানিয়েছেন, সেনাস্তরের কথা চলছে। সংঘাত মেটানোর সর্বস্তরীয় চেষ্টা করা হচ্ছে।

১৯৬২ থেকে চিন-ভারত সংঘাত

১৯৬২ থেকে চিন-ভারত সংঘাত

এদিন রাজনাথ সিং সাক্ষাৎকারে জানান, ১৯৬২ সালের সংঘাতের পর থেকে ভারত ও চিনের মধ্যে কী কী ঘটেছে, তা নিয়ে তিনি বিশদে জনসমক্ষে আলোচনা করতে চাননা। এরপর তিনি বলেন, 'তবে আমাদের সেনা প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় যথার্থ সাহস দেখিয়েছে।গালওয়ান সংঘাতের পর আমি ও আমাদের প্রধানমন্ত্রী সীমান্তে সেনা জওয়ানদের সঙ্গে দেখা করেছি। ..'

 'আর কেউ কোনও দিনই আমাদের দেশে ঢুকবে না..'

'আর কেউ কোনও দিনই আমাদের দেশে ঢুকবে না..'

এরপরই রাজনাথ সিং বক্তব্যের পারদ চড়িয়ে বলেন,'আমি শুধু বলতে পারি,আর কেউ কোনও দিনই আমাদের দেশে ঢুকবে না। ' প্রসঙ্গত, এই একই বার্তা এর আগে প্রধানমন্ত্রীর কণ্ঠেও শোনা গিয়েছে। নরেন্দ্র মোদীর সপরে সুর মিলিয়ে রাজনাথও বলেন, ভারতের সীমানার দিকে তাকালে এক ইঞ্চি জমিও ছেড়ে কথা বলবে না সেনা।

কলকাতাঃ রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ তুলে হরিদেবপুর থানা ঘেরাও বিজেপির

{document1}

English summary
On Ladakh issue Rajnath Singh says LAC situation in control, PLA not in our territory
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X