• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাধীনতা দিবসের দিন জাতীয় পতাকার অবমাননা, অভিযোগ দায়ের বিজেপি নেতার বিরুদ্ধে

স্বাধীনতা দিবসের দিন কোয়েম্বাটুরে জাতীয় পতাকার অপমান করার জন্য তামিলনাড়ু পুলিশ অভিযোগ দায়ের করল বিজেপির এক নেতার বিরুদ্ধে। গত ১৫ অগাস্ট দেশজুড়ে পালন হয়েছে দেশের ৭৪তম স্বাধীনতা দিবস।

স্বাধীনতা দিবসের দিন জাতীয় পতাকার অবমাননা, অভিযোগ দায়ের বিজেপি নেতার বিরুদ্ধে

রিপোর্ট অনুযায়ী, কোয়েম্বাটুরের বিজেপি কার্যকর্তা ভেঙ্কটেশ দলীয় পতাকা তোলার পোস্টে জাতীয় পতাকা উত্তোলন করেন। এই ঘটনাটি ঘটেছে ১৫ অগাস্ট ওই এলাকায় স্বাধীনতা দিবস পালনের সময়। বিজেপি কর্মীর বিরুদ্ধে জাতীয় পতাকার অবমাননা করার জন্য ১৯৭১ সালের জাতীয় সম্মান প্রতিরোধের ২ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

একই ধরনের অভিযোগ দায়ের করা হয়েছে অভিনেতা তথা রাজনৈতিক ব্যক্তিত্ব ও তামিলনাড়ুর বিজেপির মুখপাত্র এসভি শেখরের বিরুদ্ধেও। তাঁর চ্যানেলে শেখর একটি বিতর্কিত ভিডিও পোস্ট করেন, যেখানে দেখা গিয়েছে যে তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী এম জি রামচন্দ্রের মূর্তিতে গেরুয়া রঙের শাল জড়ানো হচ্ছে। এই ভিডিও প্রকাশ্যে আসার পর তার তীব্র নিন্দা করেন রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী।

ভিডিওতে শেখর বলেছেন, '‌গেরুয়া রঙ জাতীয় পতাকাতেও রয়েছে। আমরা কী পতাকা থেকে গেরুয়া রঙকে সরিয়ে শুধু সবুজ ও সাদা রঙ রাখতে পারি।’‌ শেখরের ভিডিওতে বলা হয়েছে যে তেরঙা হিন্দু, খ্রিস্টান ও ইসলামের প্রতীক। অভিযোগকারী সি রাজারথিনাম অভিযোগ করে জানান যে স্বাধীনতা দিবসের সময় এ ধরনের মন্তব্য সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক হিংসার সৃষ্টি করতে পারে। শেখর রাজ্যের মুখ্যমন্ত্রীরও অপমান করেছেন।

বাড়ছে করোনাকালীন বেকারত্ব! জুলাইয়ের কাজ হারালেন ৫০ লক্ষ বেতনভুক কর্মী

English summary
The BJP get controversy after the national flag host in the party flag post
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X