• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২৬/১১ নিয়ে পাকিস্তানকে কড়া বার্তা দিয়ে কোমর কষছে ভারত! 'মোস্ট ওয়ান্টেড' তালিকা ঘিরে পারদ তুঙ্গে

  • |

পাকিস্তানের তাবড় তদন্তকারী দল ফেডারাল ইনভেস্টিগেশন এজেস্টি সাম্প্রতাকিকালে তাদের দেশের মাটিতে যে কয়েক হাজার জঙ্গির নামের তালিকা ঘোষণা করেছে,তার মধ্যে ভারতের ২০০৮ সালে মুম্বইতে ২৬/১১ হামলার সঙ্গে জ়িত ১১ জন সন্ত্রাসবাদীর নাম বেরিয়ে পড়েছে। ফলে চেনা ছকেই নিজের জালে নিজে ফাঁদে পড়েছে ইমরান সরকার! এদিকে, এমন এক ইস্যুতে দিল্লি ক্রমাগত 'প্রেশার গেম' জারি রেখেছে।

কোমর কষছে ভারত!

কোমর কষছে ভারত!

একচুল কূটনৈতিক জমি ছাড়তে রাজি নয় দিল্লি। ভারত জানিয়েছে, 'গল্প' বানানো আর ' ধীর' গতিতে তদন্ত করার পুরনো রাস্তা থেকে এবার পাকিস্তান সরে আসুক। ২৬/১১ মুম্বই হামলা নিয়ে এবার যথোপোযুক্ত ন্যায় বিচারের রাস্তা নিক পাকিস্তান। এই বার্তা সাফ বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তবের তরফে জানানো হয়েছে।

পাকিস্তানের ওপর চাপ বাড়িয়ে ভারতের স্ট্র্যাটেজি কোনদিকে?

পাকিস্তানের ওপর চাপ বাড়িয়ে ভারতের স্ট্র্যাটেজি কোনদিকে?

পাকিস্তানের ওপর এদিকে চাপ বাড়াতে শুরু করেছে দিল্লি। শুধু ভারতের তরফে নয়, বরং আন্তর্জাতিক ক্ষেত্রে ২৬/১১ যে প্রবল ক্ষতি করেছে তার খতিয়ান দিয়েছে দিল্লি। ভারত জানিয়েছে , অন্যান্য বহু দেশই এই মুম্বই হামলা নিয়ে পাকিস্তানকে ন্য়ায় বিচারের জন্য বার্তা দিয়েছে। ভারতের বিদেশ মন্ত্রকের সচিব অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন, ' এটা গুরুত্বপূর্ণ বিষয়। নিজেরা প্রকাশ্যে স্বীকার করে, নিজের হাতে প্রমাণ থাকা সত্ত্বেও, এমনকি ভারতের পাঠানো প্রমাণতাদের কাছে থাকা সত্ত্বেও পাকিস্তান এই ন্যায় বিচার নিয়ে গুরুত্ব দেখাচ্ছে না। '

পাকিস্তান কোন ফাঁদে!

পাকিস্তান কোন ফাঁদে!

পাকিস্তানের নিজের তদন্তকারী সংস্থা, ইসলামাবাদ ক্যাপিটাল টেরিটরি, ও এফআইএ এবার পাঞ্জাব, খাইবার পাখতুনখোয়া, পিওকের বহু অংশের জঙ্গিদের নাম খাতায় তোলে। সেখানেই ১২১০ জন জঙ্গির নামের তালিকায় দেখা যায় সেই ১১ জন জঙ্গির নাম, যারা ২৬/১১ ২০০৮ সালে মুম্বইতে হামলা চালিয়েছে। মূলত পাকিস্তান দেখাতে চেয়েছিল যে তারা সন্ত্রাস নিয়ে কতটা গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিচ্ছে। কিন্তু উল্টে পাকিস্তান এই তালিকা প্রকাশ কের প্রমাণ দিয়ে দিল যে তারাই মুম্বইতে ২০০৮ সালের বিধ্বংসী রক্তলীলার নেপথ্য নায়ক। আর তারাই ওই হালার সঙ্গে জড়িত সন্ত্রাসবাদীদের আশ্রয় দিয়েছে।

 কাদের বাঁচাতে চাইছে পাকিস্তান

কাদের বাঁচাতে চাইছে পাকিস্তান

এদিকে পাকিস্তান জঙ্গি তথা 'মোস্ট ওয়ান্টেড'এর তালিকা প্রকাশ করলেও, সেখানে জাকি উর রহমান লাকভি, হাফিজ সইদ, দাউদের মতো 'মোস্ট ওয়ান্টেড' দের নাম নেই। স্পষ্টত , পাকিস্তান এমন সন্ত্রাসবাদীদের যে ঘরে লুকিয়ে রাখতে চাইছে, তা বলাই বাহুল্য।

English summary
On 26/11 issue now India asks Pakistan to Deliver Justice on 'most wanted' names , Pressure game on
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X