• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার অন্ধ্রপ্রদেশেও খোঁজ মিলল ওমিক্রন আক্রান্ত রোগীর! কোনও উপসর্গ না থাকায় উদ্বেগ চিকিৎসকদের

Google Oneindia Bengali News

দেশে ক্রমশ ছড়িয়ে পড়ছে ওমিক্রন আক্রান্ত। যা নিয়ে বাড়ছে আতঙ্ক । একই সঙ্গে উদ্বেগেরও কারণ হয়ে উঠছে করোনার নয়া এই ভ্যারিয়েন্ট। আর সেই উদ্বেগ বাড়িয়ে এবার অন্ধ্রপ্রদেশেও সন্ধান মিলল ওমিক্রন আক্রান্ত রোগীর। বেশ কয়েকটি রাজ্যে গত কয়েকদিন ধরে ওমিক্রন ছড়িয়ে পড়লেও সেভাবে অন্ধ্রপ্রদেশে কোনও রোগীর সন্ধান পাওয়া যায়নি।

Positive Story : গত ২৪ ঘন্টায় কমেছে সংক্রমণ ও মৃতের সংখ্যা! ওমিক্রন নিয়ে স্বস্তির খবর শোনাল হু

খোঁজ মিলল ওমিক্রন আক্রান্ত রোগীর

এবার সেই রাজ্যেও নয়া এই ভ্যারিয়েন্টের থাবা। ফলে তীব্র আতঙ্ক ছড়িয়েছে।

জানা গিয়েছে, অন্ধ্রপ্রদেশে ওমিক্রন আক্রান্ত রোগীর বিদেশ ঘোরার ইতিহাস রয়েছে। আক্রান্ত ব্যক্তির বয়স ৩৪ বছর। সম্প্রতি আয়ারল্যান্ড থেকে ফিরেছিলেন। কিন্তু তাৎপর্যপূর্ণ ভাবে ওই ব্যক্তির আরটিপিসিআর টেস্ট করা হলে সেই রিপোর্ট নেগেটিভ আসে। এমনকি শরীরে কোনও উপসর্গ পর্যন্ত নেই।

ফলে সেই ব্যক্তি যে ওমিক্রনে আক্রান্ত তা বোঝার উপায় নেই। কিন্তু বিশেষ পরীক্ষা করা হলে দেখা যায় ওই ব্যক্তি ওমিক্রনে আক্রান্ত। ইতিমধ্যে তাঁকে আইসোলেশনে রাখা হয়েছে।

অন্যদিকে এই খবর সামনে আসার পরেই ওই ব্যক্তির কাছাকাছি যারা এসেছেন তাঁদের খোঁজ শুরু হয়েছে। যে বিমানে তিনি এসেছেন সেখানে থাকা ব্যক্তিদের খোঁজ চালানো হচ্ছে। সব মিলিয়ে ব্যাপক প্রস্তুতি সে রাজ্যের সরকারের তরফে। কোনও ভাবে যাতে ওমিক্রন ছড়িয়ে না পড়ে সেদিকে বিশেষ নজর রাখা হচ্ছে স্বাস্থ্য দফতরের তরফে।

জানা গিয়েছে, অন্ধ্রপ্রদেশে এখনও পর্যন্ত বিদেশ থেকে আসা ১৫ জনের মধ্যে ১০ জন ব্যক্তি করোনা আক্রান্ত হিসাবে পাওয়া গিয়েছে। যদিও ১৫ জনেরই নমুনা ওমিক্রন পরীক্ষার জন্যে পাঠানো হয়েছে। যাদের মধ্যে ১০ জনের রিপরট সামনে এসেছে। কিন্তু তাৎপর্যপূর্ণ ভাবে একজনের শরীরেই এই ভ্যারিয়েন্টের নমুনা পাওয়া গিয়েছে।

জানা গিয়েছে, ওমিক্রন আক্রান্ত ব্যক্তি সরাসরি আয়ারল্যান্ড থেকে বিশাখপত্তনম আসেননি। প্রথমে মুম্বই বিমানবন্দরে নামেন। সেখানে ৩৪ বছর বয়সী ওই ব্যাক্তির আরটিপিআর টেস্ট করা হলে দেখা যায় রিপোর্ট নেগেটিভ। ফলে ফের তাঁকে বিমানে ওঠার অনুমতি দেওয়া হয়। এবং ২৭ নভেম্বর বিশাখাপত্তনম এসে পৌঁছন তিনি। আর এরপরেই সবার ফের একবার পরীক্ষা করা হয়। আর তা করতেই হাতেনাতে ফল।

অন্যদিকে পঞ্জাবেও বিদেশ থেকে আসা এক ব্যক্তির শরীরে ওমিক্রনের ভ্যারিয়েন্ট পাওয়া গিয়েছে। ভ্যাকসিনের সম্পূর্ণ ডোজ নেওয়ার পরেও আক্রন্ত হয়েছেন ওই ব্যক্তি। একই সঙ্গে কর্নাটকেও আরও একজন ওমিক্রন সংক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। রবিবার নতুন করে একের পর এক ওমিক্রন ধরা পড়ায় দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হল-৩৬।

চিকিৎসকদের একাংশের মতে, ধীরে ধীরে সংক্রমণ বাড়ছে। ফলে এখন থেকেই সাবধান হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। বিশেষ করে করোনা বিধি কড়া ভাবে মানার কথা বলছেন চিকিৎসকরা। মাস্ক কিংবা সোশ্যাল ডিসটেন্স নিশ্চিত হওয়ার কথাও বলা হয়েছে।

English summary
Omicron case found in Andhrapradesh, no symptoms
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X