• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইনি পথেই ফিরবে কাশ্মীরের অধিকার , ৩৭০ ধারা বাতিল নিয়ে মোদী সরকারকে হুঁশিয়ারি আবদুল্লাদের

কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে ফের মোদী সরকারের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়লেন এনসি সুপ্রিমো ফারুক আবদুল্লা এবং ওমর আবদুল্লা। আইনি পথে মোদী সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে লড়াইয়ে নামার হুঁশিয়ারি দিয়েছেন দুই নেতা। কাশ্মীরের অধিকার ফিরিয়ে দিতে তাঁরা গণতান্ত্রিক পথে লড়াই চালাবেন বলে জানিয়েছেন।

আইনি লড়াইয়ের হুঁশিয়ারি

আইনি লড়াইয়ের হুঁশিয়ারি

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের সিদ্ধান্ত কিছুতেই মেনে নিতে পারছেন না এনসি নেতা এবং কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা এবং ওমর আবদুল্লা। এই সিদ্ধান্তের বিরোধিতায় আইনি পথে লড়াইয়ের হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। গণতান্ত্রিক পথেই কাশ্মীরের অধিকার তাঁরা ফিরিয়ে আনবেন বলে জানিয়েছেন। মোদী সরকার এই সিদ্ধান্ত নিয়ে কাশ্মীরের মানুষের সঙ্গে প্রতারণা করেছেন বলে অভিযোগ করেছেন তাঁরা।

 কাশ্মীরে বিভেদের রাজনীিত

কাশ্মীরে বিভেদের রাজনীিত

কাশ্মীরে বিভেদের রাজনীতি করছে মোদী সরকার। হিন্দু এবং মুসলিমের মধ্যে বিভেদ তৈরি করে দিচ্ছে বিজেপি। শুধু তাই নয় তাঁরা অভিযোগ করেছেন মোদী সরকার এমন পরিস্থিতি তৈরি করেছেন যাতে কাশ্মীরের রাস্তাঘাট ভারতের বলে মনে হচ্ছে না। মনে হচ্ছে না কাশ্মীর ভারতের অংশ। কাশ্মীরে মুসলিমদের কোণঠাসা করে রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী।

কাশ্মীর ভারতের থেকে বিচ্ছিন্ন

কাশ্মীর ভারতের থেকে বিচ্ছিন্ন

প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা অভিযোগ করেছেন কাশ্মীরকে ভারতে থেকে একেবারে বিচ্ছিন্ন করে ফেলেছে মোদী সরকার। ফারুক অবদুল্লা অভিযোগ করেছেন মোদী সরকারের ৩৭০ ধারা বাতিলের পরেই কাশ্মীর ভারত থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। কাশ্মীরিরা ভারতেও থাকতে চান না আবার পাকিস্তানেও যেতে চান না।

 কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্ত ২০১৯ সালে নেয় মোদী সরকার। কাশ্মীরের বিশেষ অধিকার বাতিল করে দুটি পৃথক কেন্দ্র শাসিত অঞ্চলে ভাগ করে দেওয়া হয়। কাশ্মীর এবং লাদাখ। সঙ্গে সঙ্গে বন্দি করে রাখা হয় কাশ্মীরের সব রাজনৈতিক নেতা নেত্রীকে।

English summary
Omar and Farooq Abdulha says they legally fight for Article 370 move in Kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X