• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরের রাজ্যের সম্মান ফেরাতে ভীষ্মের প্রতীজ্ঞা ওমর আবদুল্লার, নির্বাচন নিয়ে করলেন বড় ঘোষণা

জম্ম কাশ্মীরের পূর্ণ রাজ্যের অধিকার ফেরানো নিয়ে ভীষ্মের প্রতিজ্ঞা করে বসলেন ওমর আবদুল্লা। তিনি জানিয়েছেন ভূস্বর্গের পূর্ণ রাজ্যের মর্যাদা না ফেরা পর্যন্ত তিনি নির্বাচনে লড়বেন না। কাশ্মীর থেকে ৩৭০ ধারার বিপোল ঘটিয়ে অসাংবিধানিক কাজ করেছেন মোদী সরকার। এমনই আক্রমণ শানিয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ করা হয়েেছ। কাশ্মীরের বিশেষ মর্যাদা সরিয়ে কেন্দ্র শাসিত রাজ্য হিসেবে ঘোষণা করা হয়েছে। তার পর থেকেই কার্যত গৃহবন্দি করে রাখা হয়েছে কাশ্মীরের রাজনৈতিক নেতাদের। খুব সম্প্রতি মুক্তি দেওয়া হয়েছে ওমর আবদুল্লাকে।

 নির্বাচন নিয়ে ঘোষণা

নির্বাচন নিয়ে ঘোষণা

কাশ্মীরের বিশেষ মর্যাদা না ফেরানো পর্যন্ত বিধানসভা নির্বাচনে লড়বেন না বলে ঘোষণা করেছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। অনৈতিকভাবে কাশ্মীরের বিশেষ মর্যাদার অধিকার ছিনিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। গত ৬ বছর ধরে কাশ্মীর বিধানসভায় বিরোধীদের দলনেতা ছিলেন তিনি।

 কাশ্মীরের মর্যাদাহানী করেছেন মোদী

কাশ্মীরের মর্যাদাহানী করেছেন মোদী

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ করে রাজ্যের মর্যাদাহানী করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কাশ্মীর নিয়ে এই সিদ্ধান্তের তেমন প্রয়োজন ছিল না বলে অভিযোগ করেছেন তিনি। লাদাখকে আলাদা রাজ্য করার জন্য কাশ্মীরের পূর্ণ রাজ্যের মর্যাদা হরণের কোনও প্রয়োজন ছিল না বলে অভিযোগ করেছেন তিনি।

 কাশ্মীর সংকট

কাশ্মীর সংকট

কাশ্মীর নিয়ে নতুন করে চাপ বাড়ছে মোদী সরকারের। ২০২১ সালে কাশ্মীরে ভোট করানোর কথা। প্রথম কেন্দ্র শাসিত রাজ্য হিসেবে ভোট হওয়ার কথা। তার আগেই চড়তে শুরু করেছে রাজনৈিতক উত্তাপ।

'ভূমি পূজোয় রঞ্জন গগৈ আমন্ত্রণ না পেলে বড় অবিচার হবে’, রাম মন্দির ইস্যুতে খোঁচা অধীরের

English summary
Omar Abdullah won't fight election untill Jammu and Kashmir got state hood
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X