• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরি নেতাদের সক্রিয় রাজনীতি নিয়ে কেন্দ্রকে তোপ ওমরের

উদ্বেগ এখন কাশ্মীরের নাম আর পরিচিতি নিয়ে। এদিন এই ভাষাতেই কাশ্মীরের সক্রিয় রাজনীতির প্রসঙ্গে মুখ খোলেন সেখানের ন্যাশনাল কনফরেন্স নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী ওপর আবদুল্লাহ। কেন্দ্রের কাছে তাঁর প্রশ্ন, কাশ্মীরি নেতাদের কি সক্রিয় রাজনীতি করতে দিতে চাইছে মোদী সরকার?

ওমরের প্রশ্ন

ওমরের প্রশ্ন

'কী চাইছেন আপনারা? সক্রিয় রাজনীতি কি আপনারা আমাদের করতে দেবেন না?' এদিন শ্রীগনগরে পিডিপির নেতাদের আন্দোলন ঘিরে গ্রেফতারির প্রসঙ্গে মুখ খোলেন তিনি। প্রশ্ন তোলেন জম্মুতে যখন শান্তিপূর্ণ ওই মিছিলকে ছেড়ে দেওয়া হল, তাহলে শ্রীনগরের বুকে কেন সেই মিছিলে বাধা দিল প্রশাসন? তিনি বলেন কাশ্মীরে যে সমস্ত আইন রয়েছে, বা বিশেষ মর্যাদা রয়েছে তা মহারাজা হরি সিংয়ের দেওয়া।

ক্ষোভ প্রকাশ

ক্ষোভ প্রকাশ

ওমর এদিন ক্ষোভ প্রকাশ করে বলেন, কাশ্মীরে যে সমস্ত পার্টি রয়েছে, তারা সকলেই এখন মুদ্রার একদিকে। প্রবল নিষ্পেষণের পর অত্যাচারিত হয়ে এখন নিজেদের অদিকারের দাবিতে কাশ্মীরের নেতারা একজোট হচ্ছেন।

গদির লড়াই নয়

গদির লড়াই নয়

ওমর দাবি করেন, কাশ্মীরে যা হচ্ছে তা গদির জন্য লডাই নয়। বরং এটি অধিকারে বাঁচানোর লড়াই। ওমরের দাবি, এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে 'আমরা যদি গদির পিছনে দৌড়াই তাহলে মানুষ ক্ষমা করবেন না। যদি এই সর্বদলের একজোট হওয়াটা আগে হত..' তাহলে ভালো হত, বলে মন প্রকাশ করেন তিনি।

৩৭০ ধারার লড়াই ও কাশ্মীর

৩৭০ ধারার লড়াই ও কাশ্মীর

প্রসঙ্গত, কাশ্মীরের একাধিক নেতা মন্ত্রী আপাতত, উপত্যকায় ৩৭০ধরাা ফিরিয়ে আনতে লড়ছেন। এদিকে, মোদী সরকার সাফ জানিয়েছে তা হচ্ছে না। অন্যদিকে, কেন্দ্রের তরফে কাশ্মীরে জমি, বাড়ি কেনার বিষয়ে নতুন নিয়ম লাগু করা হয়েছে। সবমিলিয়ে স্থানীয় দলগুলি অধিকার রক্ষার লড়াইয়ে সরব।

পুলওয়ামা 'জঙ্গি হামলা' ইমরান সরকারের 'প্রাপ্তি' !পাকমন্ত্রীর বক্তব্যে নিজের জালে জড়িয়ে নাস্তানাবুদ

English summary
Omar Abdullah asks Centre,Do you want us to leave mainstream politics in Kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X