• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গ্যাস সিলিন্ডারের হোম ডেলিভারির পদ্ধতিতে বড় পরিবর্তন ১ নভেম্বর থেকে

রান্নার গ্যাসের সিলিন্ডারের (lpg) হোম ডেলিভারির পদ্ধতিতে বড় পরিবর্তন হতে যাচ্ছে ১ নভেম্বর থেকে। যাঁরা ঘরে বসেই সিলিন্ডার পেয়ে থাকেন তাঁদের জন্য এই পরিবর্তন আনা হয়েছে। এই প্রক্রিয়ায় ওটিপির প্রয়োজন হবে এবার থেকে। তবে কমার্শিয়াল সিলিন্ডারের ক্ষেত্রে এই নীতি প্রয়োজ্য হবে না।

 তেল কোম্পানিগুলির নতুন নিয়ম

তেল কোম্পানিগুলির নতুন নিয়ম

ডেলিভারি অথেন্টিকেশন কোড। ১ নভেম্বর থেকে তেল কোম্পানিগুলি নতুন নিয়ম চালু করতে চলেছে। সিলিন্ডারের চুরি ঠেকাতে এবং সঠিক গ্রাহকের কাছে সিলিন্ডার পৌঁছে দিতেই এই ব্যবস্থা বলে দাবি করা হয়েছে তেল কোম্পানিগুলির তরফে। নিরাপত্তার কারণে ওটিপি ভিত্তিক পদ্ধতি চালু করা হচ্ছে। কিন্তু যেসব গ্রাহক তাদের তথ্য আপডেট করেননি, তাঁরা সমস্যায় পড়তে পারেন। কেনা সিলিন্ডারের হোম ডেলিভারিতে ঠিকানা এবং মোবাইল নম্বর আপডেট থাকা জরুরি।

১০০ টি স্মার্ট সিটিতে প্রথম প্রয়োগ

১০০ টি স্মার্ট সিটিতে প্রথম প্রয়োগ

ডেলিভারি অথেন্টিকেশন কোডের মাধ্যমে এলপিজি সিলিন্ডারের হোম ডেলিভারি শুরু করা হবে দেশের ১০০ টি স্মার্ট সিটিতে। এরপর তা অন্য শহরগুলিতেও ছড়িয়ে দেওয়া হবে, যদি তা গ্রাহকের সহ সহজ বলে মনে হয়, তাহলেই। তবে এটা উল্লেখ করা যেতে পারে রাজস্থানের জয়পুরে পাইলট প্রোজেক্ট হিসেবে এর কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে।

যে ভাবে কাজ করবে এই পদ্ধতি

যে ভাবে কাজ করবে এই পদ্ধতি

যখন কোনও গ্রাহক গ্যাস সিলিন্ডার বুক করবেন, সেই সময় তিনি নির্দিষ্ট মোবাইল নম্বরে একটি কোড পাবেন। গ্যাস সিলিন্ডার ডেলিভারির সময় গ্রাহককে সেই কোডটি দেখাতে হবে। সঠিক লোকের কাছে সিলিন্ডারটি দেওয়া হয়েছে, এই প্রক্রিয়ায় তা প্রমাণ হয়ে যাবে।

মোবাইল নম্বর আপডেট করে দেবেন ডেলিভারি বয়

মোবাইল নম্বর আপডেট করে দেবেন ডেলিভারি বয়

যদি এমন পরিস্থিতি তৈরি হয়, যেখানে গ্রাহকের মোবাইল নম্বর আপডেট করা নেই, সেই পরিস্থিতিতে, যিনি গ্রাহকের কাছে গ্যাস সিলিন্ডার দিতে যাবেন, তিনিই একটি অ্যাপের মাধ্যমে ফোন নম্বর আপডেট করে দেবেন।

কলকাতাঃ পুজো অনুদানের হিসেব হলফনামা আকারে জমা দেবে রাজ্য, হাইকোর্টের নির্দেশ

মুকুল-দিলীপরা গৌণ, ভোট-জয়ে বিজেপি যাঁর উপর নির্ভরশীল বাংলা কি তাঁকে মানবে

English summary
Oil companies will follow OTP based Home delivety for LPG cylinders from First November
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X